adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু ভারতের

পাকিস্তান ১৩০/৭, ভারত ১৩১/৩
ভারত ৭ উইকেটে জয়ী

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপে এবারও চিরপ্রতিদ্বন্দ্বীকে হারাতে পারলো না পাকিস্তান। টি-২০ বিশ্বকাপের মূল পর্বের প্রথম ম্যাচটি সহজেই ৭ উইকেটে জিতে শুভ সূচনা করলো ভারত।
শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৩০ রান করে পাকিস্তান। জবাবে ১৮ ওভার ৩ বলে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।
প্রথম তিন ওভারে মাত্র ৭ রান সংগ্রহ করলেও শিখর ধাওয়ানের সঙ্গে রোহিত শর্মার ৫৪ রানের উদ্বোধনী জুটিতে ভারতের জয়ের ভিত রচিত। ধাওয়ানকে সাঈদ আজমলের ক্যাচে পরিণত করে ‘ব্রেক থ্রু’ এনে দেন উমর গুল।
এরপর ১১ রান যোগ করতে রোহিত ও যুবরাজ সিংয়ের বিদায়ে উজ্জীবিত হয়ে উঠে পাকিস্তান শিবির। কিন্তু সুরেশ রায়নার সঙ্গে বিরাট কোহলির ৫০ বল স্থায়ী ৬৬ রানের অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটির সৌজন্যে সহজ জয়ই পায় ভারত।
গত ১২ মাসে মাত্র ১টি টি-টোয়েন্টি খেলেছে ভারত, তাদের চেয়ে অনেক বেশি ১২ ম্যাচ খেলা পাকিস্তান ছিল দারুণ ছন্দে। এশিয়া কাপেও ভারতকে হারিয়েছিল দলটি। কিন্তু বিশ্বকাপে সেই পুরনো চিত্র। পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপে অপারেজয় থাকার রেকর্ড অক্ষুণœ রাখল ভারত।
এর আগে দ্বিতীয় ওভারে বোলার ভুবনেশ্বর কুমারের সরাসরি  থ্রোয়ে রান-আউট হয়ে কামরান আকমলের বিদায়ে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের।
ভারতীয় বোলারদের আঁটোসাটো বোলিংয়ে সহজে রান পাননি আহমেদ শেহজাদ ও পাকিস্তানের অধিনায়ক মোহাম্মদ হাফিজ।
ব্যক্তিগত ৫ রানে ডিপ মিডউইকেটে যুবরাজ সিংয়ের হাতে ‘জীবন’ পাওয়া হাফিজকে নিজের প্রথম ওভারেই ফেরান বাঁহাতি স্পিনার রবীন্দ্র জাদেজা। পরের ওভারে অমিত মিশ্রর বলে শেহজাদ স্ট্যাম্পিং হয়ে গেলে অস্বস্তিতে পড়ে পাকিস্তান।
শোয়েব মালিকের সঙ্গে ৫০ রানের জুটি গড়ে বিপদ কাটান উমর আকমল। ষোড়শ ওভারে শোয়েব মালিককে সুরেশ রায়নার ক্যাচে পরিণত করে বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন মিশ্র। শোয়েবের বিদায়ের পর পাকিস্তানের রানের গতিতে ভাটা পড়ে। দ্রুত রান তুলতে গিয়ে আউট হন উমর আকমল ও শহীদ আফ্রিদি।
সর্বোচ্চ ৩৩ রান আসে উমর আকমলের ব্যাট থেকে। ছন্দে থাকা আফ্রিদি ভালো করতে পারেননি। ১০ বলে ৮ রান করেন এই অলরাউন্ডার।
সেখান থেকে দলকে লড়াই করার মতো সংগ্রহ এনে দেয়ার কৃতিত্ব শোয়েব মাকসুদের। ১১ বলে ২১ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। ২২ রানে ২ উইকেট নিয়ে মিশ্র ভারতের সেরা বোলার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া