adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই মন্ত্রীর দুই কথা

নিজস্ব প্রতিবেদক : ২৬ মার্চ স্বাধীনতা দিবসে লাখো কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ নিয়েছে সংস্কৃতি মন্ত্রণালয়। গত ১৪ মার্চ এ আয়োজনের জন্য ইতোমধ্যেই তিন কোটি টাকা অনুদানের চেক প্রধানমন্ত্রীর হাতে তুলে দিয়েছে ইসলামী ব্যাংক।এ প্রতিষ্ঠানটির অর্থায়নে এমন একটি অনুষ্ঠান আয়োজনের বিরোধিতা করেছেন খোদ তথ্যমন্ত্রী। তিনি বলেছেন, ইসলামী ব্যাংকের টাকা ফেরৎ দেয়া উচিৎ। এ টাকা দিয়ে জাতীয় সঙ্গীতের অনুষ্ঠান হবে না।মঙ্গলবার বাংলা একাডেমিতে   মোবাশ্বের আলী স্বর্ণপদক-২০১৪ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।শেখ হাসিনা সরকারের ভুলত্রুটি থাকতে পারে উল্লেখ করে মন্ত্রী আরো বলেন, কিন্তু একমাত্র এই সরকারই একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার সাহস দিতে পারে।    মন্ত্রী আরো বলেন, যুদ্ধাপরাধীদের যেমন ছাড় দেয়া যাবে না তেমনি জঙ্গীবাদকেও ছাড় দেয়া যাবে না। ইবলিশ এবং ফেরেশতাদের মধ্যে   যেমন সংলাপ হতে পারে না তেমনি জঙ্গীবাদের সঙ্গে গণতন্ত্রেরও   কোনো সংলাপ হতে পারে না।প্রখ্যাত শিক্ষাবীদ অধ্যাপক আনিসুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ধীরাজ কুমার নাথ, ভাষা সৈনিক শাসমুল হুদা।অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষাবীদ আব্দুল মান্নান   চৌধুরী এবং অর্থনীতিবিদ ও গীতিকার শোয়াইব আহমেদের হাতে স্বর্ণপদক তুলে দেয়া হয়।  

এদিকে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর জানিয়েছেন, ২৬ মার্চ স্বাধীনতা দিবসে লাখো কণ্ঠে জাতীয় সংগীত গাওয়ার বিশ্বরেকর্ড গড়ার অনুষ্ঠানের জন্য ইসলামী ব্যাংকের কাছ থেকে অনুদান নেয়া হয়নি।মঙ্গলবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে  প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।মন্ত্রী বলেন, এটা শতভাগ নিশ্চিত যে লাখো কণ্ঠে সোনার বাংলা তহবিলে ইসলামী ব্যাংকের কোনো চেক গ্রহণ করা হয়নি। ইচ্ছা করলে আপনারাও যাচাই করে দেখতে পারেন। 

উল্লেখ গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে জাতীয় সংগীত গাওয়ার বিশ্বরেকর্ড অনুষ্ঠানের জন্য ইসলামী ব্যাংকের কাছ থেকে অনুদান নেয়ার বিষয়টি ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে।

তাহলে কোন মন্ত্রীর কথা সত্য ?
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া