adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতিয়ায় মেঘনা থেকে ২ লাশ উদ্ধার

ডেস্ক রিপোর্ট : হাতিয়ায় মেঘনা নদীতে কয়েকদিন ধরে লাশ ভাসার খবরের পর অন্তত দুটি মৃতদেহ উদ্ধারের খবর নিশ্চিত করেছে পুলিশ।
নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামান জানান, সোমবার দুপুর ১২টার দিকে চরকিং ইউনিয়নের বগুলার খাল থেকে একটি এবং বিকাল ৩টার দিকে কিল্লার খাল থেকে অপর লাশটি উদ্ধার করা হয়। এখনো পর্যন্ত তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি।
এছাড়া বউবাজারে একটি লাশের কাছাকাছি যেতে পারলেও বড় বড় ঢেউসহ প্রতিকূল পরিস্থিতির কারণে পুলিশ লাশটি উদ্ধার করতে পারেনি বলে জানান হাতিয়া থানার ওসি সৈয়দ ফজলে রাব্বি।
এর আগে হাতিয়া উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক আনোয়ার হোসেন বলছিলেন, পুলিশ বউবাজার থেকে একটি লাশ উদ্ধার করে নিয়ে গেছে বলে তিনি জানতে পেরেছেন, যা পুলিশ স্বীকার করেনি।  
হাতিয়া থানার ওসি সৈয়দ ফজলে রাব্বি জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে বউবাজারে একটি লাশ উদ্ধারে তারা যান। লাশটির কাছাকাছি যেতে পারলেও বড় বড় ঢেউসহ অন্যান্য প্রতিকূল পরিস্থিতির কারণে তারা লাশটি উদ্ধার করতে পারেননি।
উদ্ধার দুই লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেছে পুলিশ। প্রতিবেদনে বগুলার খালে পাওয়া ব্যক্তির আনুমানিক বয়স ২৮ বছর বলে উল্লেখ করা হয়েছে।
তার পরনে গেঞ্জি ও জাঙ্গিয়া ছিল। তার নাভির পাশে ও উরুর কাছে জখম আছে এবং হাঁটুর নিচের অংশ নেই। ওসি আরো জানান, কিল্লার খাল থেকে উদ্ধার ব্যক্তির আনুমানিক বয়স ৪২ বছর বলে উল্লেখ করা হয় সুরতহাল প্রতিবেদনে। তার গায়ের উপরের অংশে স্যান্ডো গেঞ্জি থাকলেও নিচের অংশে কিছু নেই। মাথা থেঁতলানো।
মৃতদেহে কোনো গুলির চিহ্ন আছে কিনা জিজ্ঞেস করা হলে তিনি জানান, ময়নাতদন্ত প্রতিবেদন আসার আগে সে বিষয়ে নিশ্চিত হওয়া যাবে না।
লাশগুলো বর্তমানে হাতিয়া থানায় রয়েছে জানিয়ে ওসি বলেন, ময়নাতদন্তের জন্য আগামীকাল লাশগুলো নোয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে।
ওসি আরো জানান, স্থানীয়দের দেয়া তথ্যানুযায়ী সম্ভাব্য লাশ উদ্ধারের জন্য আরো পাঁচটি দল কাজে লাগানো হয়েছে। তারা নলছিরা, জাহাজমারা, তমরদ্দি, নিঝুমদ্বীপ ও সাগরিকা এলাকায় নদী, সাগর ও খালকে পাঁচটি অংশে ভাগ করে উদ্ধার অভিযান চালাবে।
হাতিয়ায় সাগর মোহনায় মেঘনা নদীতে স্থানীয়রা বেশ কয়েকটি লাশ ভাসার খবর জানালে রোববার সকাল থেকে অনুসন্ধানে নামে কোস্টগার্ড ও পুলিশ। গত কয়েকদিন ধরে মেঘনা নদীর বাদশা মিয়া গ্রাম, চেয়ারম্যান ঘাট, বৌ বাজার, ওহাবের খাল ও হরিণ বাজারসহ বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে কয়েকটি লাশ ভাসতে দেখেন স্থানীয়রা।
জোয়ারের পানিতে তীরে উঠে পড়া দুটি লাশ নিয়ে কুকুরের টানাহেঁচড়া চোখে পড়ে অনেকের। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া