adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আনন্দযাত্রা পরিণত হল শোকযাত্রায়

নিজস্ব প্রতিবেদক : পাঁচ বছর অপেক্ষার পর বিদেশফেরত সন্তানকে বিমানবন্দর থেকে আনতে গিয়ে লাশ হয়ে ফিরলেন মা। তার সঙ্গী হলেন আরো দুই স্বজন।
সোমবার  দুপুরে চট্টগ্রামের ফটিকছড়ির ভুজপুরে মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পরিবার ও স্বজনদের ‘আনন্দ যাত্রা’ মুহূর্তেই পরিণত হল শোকযাত্রায়।
পাঁচ বছর পর সোমবার দুবাই থেকে দেশে ফিরছিলেন ভুজপুরের হারবাংছড়ির মিয়া বাড়ি এলাকার মোহাম্মদ শফী। তাকে আনতেই বিমানবন্দরে গিয়েছিলেন মা বুলবুলি বেগম (৬৫)। তার সঙ্গে ছিলেন পরিবারের সদস্যসহ আরো ১৫ জন।
শফীকে নিয়ে দুপুরে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাইক্রোবাসে করে ফেরার পথে উপজেলার ভুজপুর থানার সুয়াবিল এলাকায় মাইক্রোবাসের সিলিন্ডার বিস্ফোরিত হয়।
বিস্ফোরণে নিহত হয়েছেন শফীর মা বুলবুলি বেগম, শ্বাশুড়ি হালিমা খাতুন ও ভাবি পারভিন আক্তার। আহত হয়েছেন শফীর মেয়ে প্রমি আক্তার (৭), লাভলী আক্তার (৯), শারমিন আক্তার (১১) এবং ভাতিজি সুমি আক্তার (১১) ও ভাইয়ের শাশুড়ি মরিয়ম বেগম (৫২)। তবে গাড়ির সামনের দিকে থাকায় বেঁচে গেছেন বিদেশফেরত শফী।
শফী বলেন, দুর্ঘটনায় আমার মা, শাশুড়ি ও ভাবী মারা গেছেন। তারা গাড়ির একবারে পেছনে বসেছিলেন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন শারমিন বলেন, যাওয়ার সময় মাইক্রোবাসে আমরা ১৬জন ছিলাম। ফেরার সময় বাবাসহ ১৭ জন ছিলাম। হঠাৎ দেখি গাড়ির পেছনে আগুন।
পরিবারের আহত চার শিশুর চিকিৎসার জন্য হাসপাতালে ছুটোছুটি করছিলেন শফীর বড়ভাই আবদুস সাত্তার। ছুটি না পাওয়ায় নগরীর একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মরত সাত্তার অন্যদের সঙ্গে বিমানবন্দরে যেতে পারেননি। তিনি বলেন, অফিসে বসে টেলিভিশনে খবরটা পাই। কিন্তু আমার পরিবারেই যে এতো বড় দুর্ঘটনা ঘটে গেছে তখন বুঝতে পারিনি। কথা বলতে বলতেই কেঁদে ফেলেন সাত্তার। 
বাড়িতে আজ সবারই আনন্দে থাকার কথা ছিল। বাড়ির মাত্র কয়েক মাইল আগে দুর্ঘটনা কেড়ে নিল আমাদের জীবনের সব আনন্দ। শফীর তিন মেয়ের মধ্যে সবচেয়ে ছোট প্রমির শরীরের প্রায় ৭০ শতাংশ পুড়ে গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া