adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইরিশদের লক্ষ্য ১৬৪ রান

স্পোর্টস ডেস্ক : অধিনায়ক  ব্রেন্ডন টেলরের দায়িত্বশীল ইনিংসটির সমাপ্তি টানলেন আইরিশ বোলার জর্জ ডকরেল। ব্রেন্ডন টেলর ৪৬ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৯ রান করে তিনি ডকরেলের বলে বিগ শট খেলতে গিয়ে এড জয়েসের তালুবন্দী হন। এ সময় জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৩১ রান। শেষ খবর, ১৯ ওভার শেষে জিম্বাবুয়ের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১৪৬ রান।এর আগে ৩৩ রানের চতুর্থ উইকেট জুটিটি বিচ্ছিন্ন করেন জর্জ ডকরেল। এবার তার শিকার হন ১৮ বলে ১৬ রান করা ব্যাটসম্যান ভুসি সিবান্দা। এ সময় জিম্বাবুয়ের দলীয় সংগ্রহ ছিল ১৪.৩ ওভারে ৪ উইকেটে ১১১ রান।এর আগে অধিনায়ক  ব্রেন্ডন টেলরের দায়িত্বশীল ব্যাটিংয়ে ১২.১ ওভারে দলীয় শতকের কোঠায় পৌঁছে জিম্বাবুয়ে। তারও আগে মাত্র ৯ বলে একটি করে চার ও ছক্কায় ১৬ রান করা মারমুখী সিন উইলিয়ামসকেও ফিরিয়ে জোড়া উইকেট শিকার করেন অ্যান্ডি ম্যাকব্রাইন। ইনিংসের নবম ওভারে দলীয় ৭৮ রানের মাথায় তিনি স্ট্যাম্পড হয়ে সাজঘরে ফেরেন। ইনিংসের সপ্তম ওভারে দ্বিতীয় সাফল্য পায় আয়ারল্যান্ড। এবার অ্যান্ডি ম্যাকব্রাইন সাজঘরে ফেরান জিম্বাবুয়ের তারকা ব্যাটসম্যান হ্যামিলটন মাসাকাদজাকে। ১৭ বলে ৩ চারে ২১ রান করে মাসাকাদজা পোর্টারফিল্ডের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। এ সময় জিম্বাবুয়ের দলীয় সংগ্রহ ছিল ৬.২ ওভারে ২ উইকেটে ৫৬ রান।আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে  সোমবার টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। ফলে প্রথম ব্যাট করে জিম্বাবুয়ে। ইনিংসের দ্বিতীয় ওভারেই উদ্বোধনী ব্যাটসম্যান সিকান্দার রাজা আইরিশ বোলার অ্যালেক্স কুসাকের বলে সোরেনসনের হাতে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফেরেন। এ সময় তার রান ছিল ১০ রান। জিম্বাবুয়ের দলীয় সংগ্রহ তখন ছিল ১.৫ ওভারে ১ উইকেটে ১৪ রান।সিলেট বিভাগীয় স্টেডিয়ামে দুই দলই টুর্নামেন্টের প্রথম ম্যাচকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছে। সুপার টেন পর্বে খেলতে হলে জয় ছাড়া অন্য  কোন উপায়ই  নেই এই দুই দলের সামনে।

আয়ারল্যান্ড একাদশ: উইলিয়াম পোর্টারফিল্ড(অধিনায়ক), কেভিন ওব্রায়েন, পল স্টারলিং, এড জয়েস, ম্যাক্স সোরেনসেন, অ্যালেক্স কুসাক, গ্যারি উইলসন, জর্জ ডকরেল, স্টুয়ার্ট থম্পসন, অ্যান্ডি ম্যাকব্রাইন, অ্যান্ড্রু পয়েন্টার।
জিম্বাবুয়ে একাদশ: ব্রেন্ডন টেলর(অধিনায়ক, উইকেটরক্ষক), ভুসি সিবান্দা, সিকান্দার রাজা, হ্যামিলটন মাসাকাদজা, সিন উইলিয়ামস, পিমিসেন মারুমা, এলটন চিগুম্বুরা, প্রসপার উতসেয়া, টিনাশে পানিয়াঙ্গারা, টেন্ডাই চাতারা, টাফাদওয়া কামুনগোচি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া