adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিবেদন দাখিল – ৫ বছরে ‘অস্বাভাবিক সম্পদ’ সাবেক গণপূর্ত মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানের জ্ঞাত আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ বিপুল পরিমাণ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের প্রতিবেদনে বলা হয়েছে, গত পাঁচ বছরে ‘অস্বাভাবিক’ সম্পদ অর্জন করেছেন আওয়ামী লীগের এ নেতা। এসব সম্পদকে জ্ঞাত আয় বহির্ভূত মনে করছে রাস্ট্রীয় দুর্নীতিবিরোধী সংস্থাটি।
দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা রোববার বিকেলে কমিশনে প্রাথমিক প্রতিবেদন দাখিল করেন।  প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, প্রাথমিক অনুসন্ধানে প্রতীয়মান হয় যে, আবদুল মান্নান খান গত ৫ বছরে যতো সম্পদ অর্জন করেছেন তা তার আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার পক্ষ থেকে স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দেওয়া প্রয়োজন। 
দুদক মনে করছে, সম্পদ বিবরণীর নোটিশ পাঠানোর পর দুদক তার সম্পদের বিষয়ে আরও গভীর অনুসন্ধান চালাতে পারবে।
দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন তার বিষয়ে অনুসন্ধান করছেন।
এর আগে গত সপ্তাহে সাবেক এ প্রতিমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করেন দুদকের এ কর্মকর্তা। জিজ্ঞাসাবাদে মান্নান খান দুদককে জানান, তিনি অবৈধ উপার্জনের মাধ্যমে সম্পদের মালিক হননি। তার সম্পদ সবই বৈধ।
পাঁচ বছর আগে আব্দুল মান্নান খানের সম্পত্তি ছিলো ১০ লাখ ৩৩ হাজার টাকা। পাঁচ বছরের ব্যবধানে সেটা ফুলে ফেঁপে হয়েছে ১১ কোটি তিন লাখ টাকা। আগে তার বার্ষিক আয় ছিল তিন লাখ ৮৫ হাজার টাকা। সেই আয় বেড়ে দাঁড়িয়েছে বছরে তিন কোটি ২৮ লাখ টাকায়। পাঁচ বছরের মন্ত্রিত্বকালে তার সম্পত্তি ১০৭ গুণ বেড়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া