adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সৌদি আরবে মঈন উ আহমেদ

ডেস্ক রিপোর্ট : স্থায়ীভাবে বসবাসের সুযোগ পাওয়ার পর প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রের বাইরে পাড়ি দিলেন অবসরপ্রাপ্ত জেনারেল মইন উ আহমেদ, যাকে এক/এগারোর অন্যতম কুশীলব বলা হয়।
ওমরাহ করার জন্য বৃহস্পতিবার সৌদি আরবের উদ্দেশ্যে জন এফ কেনেডি বিমানবন্দর ছাড়েন মঈন। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী নাজনীন আহমেদও। মইনের ঘনিষ্টরা জানিয়েছেন, ২৬ মার্চ তার যুক্তরাষ্ট্র ফেরার কথা রয়েছে। 
ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউইয়র্কে চিকিত্সাধীন জেনারেল মঈন কয়েক বছর আগে যুক্তরাষ্ট্রের গ্রিনকার্ড (স্থায়ীভাবে বসবাসের অনুমতি) পান। ২০০৯ সালের ১৪ জুন অবসর নেয়ার পর সস্ত্রীক যুক্তরাষ্ট্রে আসেন জেনারেল মঈন। ফ্লোরিডায় তার ছোটভাই এবং ছেলের সঙ্গে কিছুদিন থাকার পর তার ক্যান্সার ধরা পড়ে। এরপর ফ্লোরিডা থেকে নিউ ইয়র্কে যান সাবেক এই জেনারেল। সেই থেকে নিউইয়র্ক সিটির জ্যামাইকায় এক আত্মীয়ের বাসায় থাকছেন তিনি। 
ঈদসহ বিভিন্ন পার্বনে প্রকাশ্যে দেখা গেলেও কখনোই বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কোন কথা বলেননি মঈন উ আহমেদ। 
২০০৭ সালে জরুরি অবস্থা জারির পর সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা হন কেন্দ্রীয় ব্যাংকের সাবেক গভর্নর ফখরুদ্দীন আহমেদ। ওই সময় সেনাবাহিনীর প্রধান ছিলেন মঈন উ আহমেদ। তবে নির্বাচনের পর তারা দুজনই দেশ ছাড়েন।
ফখরুদ্দীন ও মঈন আহমেদের সময়কার সমালোচনা এখনো দুই প্রধান দলের রাজনীতিকদের মুখে রয়েছে। তাদের দুজনকে সংসদীয় একটি কমিটি তলব করলেও তারা দেশে আসেননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া