adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতা খন্দকার মোশাররফ আটক

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অর্থ পাচার মামলায় আটক করেছে পুলিশ।
রাত ১০টা ২৫ মিনিটে গুলশান-২ এ তার বাসভবনের সামনে থেকে তাকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন আহমেদ দিদার।
ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) আবু ইউসুফ বলেন, বিএনপি নেতা মোশাররফকে দুদকের লোকজন পুলিশ নিয়ে তার বাসা থেকে আটক করে গুলশান থানায় নিয়ে আসে। বর্তমানে তিনি গুলশান থানায় রয়েছেন। তাকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হবে নাকি গ্রেপ্তার দেখানো হবে সে বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।
গত ৬ ফেব্র“য়ারি দুদকের পরিচালক নাসিম আনোয়ার বাদী হয়ে মোশাররফের বিরুদ্ধে অর্থ পাচার মামলাটি দায়ের করেন। মামলায় ড. খন্দকার মোশাররফ হোসেনের বিরুদ্ধে ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার টাকা পাচারের অভিযোগ আনা হয়।
এজাহারে বলা হয়েছে, ড. খন্দকার মোশাররফ হোসেন ২০০১ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী থাকাকালে মতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে অর্জিত অর্থ অবৈধভাবে ইংল্যান্ড পাচার করেন। পাচারকৃত অর্থের পরিমাণ ৮ লাখ ৪ হাজার ১৪২ দশমিক ১৩ পাউন্ড বা ৯ কোটি ৫৩ লাখ ৯৫ হাজার টাকা। এই অর্থ তিনি আইসল্যান্ডের লয়েডস টিএসবি অফশোর প্রাইভেট ব্যাংকে ফিক্সড টার্ম ডিপোজিট করেন। মামলায় ড. খন্দকার মোশাররফের স্ত্রী বিলকিস আক্তার হোসেনকেও আসামি করা হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া