adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফখরুল মুখ খুললেন না খোকার অব্যাহতি নিয়ে

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর বিএনপির আহ্বায়কের পদ থেকে সাদেক হোসেন খোকার অব্যাহতি চাওয়া নিয়ে মুখ খুললেন না বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বুধবার বিকালে জাতীয় প্রেসকাবে আয়োজিত এক স্মরণসভায় যোগদান শেষে বের হওয়ার পথে সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে মন্তব্য করা থেকে বিরত থাকেন ফখরুল।
দুপুরে নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান খোকা জানান, তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাাত করে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়কের পদ থেকে অব্যাহতি চেয়েছেন। 
এ প্রসঙ্গে ফখরুল বলেন, তিনি (খোকা) সংবাদ সম্মেলনে কী বলেছেন আমি শুনিনি। তবে এ বিষয়ে দলের চেয়ারপারসন যে সিদ্ধান্ত নেবেন সেটিই চূড়ান্ত। কারও পদত্যাগের বিষয়টিও দলের চেয়ারপারসন চূড়ান্ত করবেন।
এর আগে, সংবাদ সম্মেলনে খোকা জানান, তিনি দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাাত করে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়কের পদ থেকে অব্যাহতি চেয়েছেন।
একইসঙ্গে খালেদার সঙ্গে সাাতে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক পদে নতুন তিন জনের নাম প্রস্তাব করেছেন জানিয়ে খোকা বলেন, দলের চেয়ারপারসনের কাছে সাাতে ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক পদে আমি তিন জনের নাম প্রস্তাব করেছি। এরা হলেন- দলের স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, মির্জা আব্বাস ও চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু। 
এদের মধ্যে এ পদে দায়িত্ব পালনে মির্জা আব্বাস ও মিন্টু অপারগতা প্রকাশ করেছেন জানিয়ে হান্নান শাহ দায়িত্ব পেতে পারেন বলে ইঙ্গিত দেন খোকা।
ঢাকা মহানগর বিএনপিতে দীর্ঘ ১৭ বছর দায়িত্ব পালনের কথা তুলে ধরে সাদেক হোসেন খোকা বলেন, দলের দায়িত্ব পালনে আমার আন্তরিকতার কোনো ঘাটতি ছিল না। আমি জিয়াউর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের জন্য কাজ করেছি।

তিনি বলেন, দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছি নাকি সফল হয়েছি সেটা জনগণ আর দলীয় নেতাকর্মীরাই বিচার করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া