adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১০ মার্চ সারাদেশে কালো পতাকা মিছিল

ঢাকা: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মহিলা দলকে র‌্যালি করতে না দেয়ার কঠোর সমালোচনা করেছে বিএনপি। এর প্রতিবাদে আগামী ১০ মার্চ দেশব্যাপী কালো পতাকা মিছিলের ঘোষণা দিয়েছে মহিলা দল। সারাদেশের জেলায় জেলায় এবং ঢাকার থানায় থানায় এ কর্মসূচি পালন করা হবে।
শনিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা এ কর্মসূচির ঘোষণা করেন।
নারী দিবসের র‌্যালিতে পুলিশের বাধাকে ন্যাক্কারজনক উল্লেখ করে তিনি বলেন, ‘আইনের সব প্রক্রিয়া সম্পন্ন করা হলেও পুলিশ র‌্যালি করতে দেয়নি।’
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘যে দেশে প্রধানমন্ত্রী নারী, বিরোধী দলীয় নেতা নারী, স্পিকার নারী সে দেশে মহিলা দলের র‌্যালিতে পুলিশের বাধা অত্যন্ত নিন্দনীয়।’
তিনি বলেন, ‘সবাইকে সচেতন করতে নারী দিবস পালন করা হয়। সে লক্ষ্যে বাংলাদেশেও দিবসটি পালন করা হয়। কিন্তু সরকার মহিলা দলকে এটা করতে দেয়নি।’আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শনিবার সকাল সাড়ে ১০টায় নয়া পল্টনে তাদের দলীয় কার্যালয় থেকে র‌্যালি বের করার কথা ছিল মহিলা দলের। কিন্তু অনুমতি না পাওয়ায় র‌্যালি করতে পারেনি তারা। এদিন সকাল সাড়ে ১০টা থেকে সংগঠনটির সভাপতি নুরে আরা সাফা ও সাধারণ সম্পাদক শিরিন সুলতানার নেতৃত্বে শতাধিক মহিলা দলের নেকতাকর্মী নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভীড় জমায়। এতে পুলিশ বাধার সৃষ্টি করলে মহিলা দলের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের বাক-বিতণ্ডা হয়। প্রায় আধা ঘণ্টা দলীয় কার্যালয়ের সামনে পুলিশ তাদের ঘিরে রাখে। এসময় পুলিশি বেষ্টনীর মধ্যে থেকেই তারা বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া