adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিসা সমস্যা সমাধানে আমিরাত ও কুয়েত সফর করবেন এরশাদ

দুবাই: দীর্ঘদিন ধরে চলতে থাকা ভিসার সমস্যা সমাধান লক্ষ্যে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত ও কুয়েত সফর করবেন প্রধানমন্ত্রীর বিশেষদূত সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদ। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে এমন পদক্ষেপ নেয়া হচ্ছে বলে দুবাইয়ে প্রবাসী সাংবাদিকদের জানালেন বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু।

বৃহস্পতিবার (৬ মার্চ) দুবাই বাংলাদেশ কনস্যুলেট পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী বলেন, মধ্যপ্রাচ্যের সঙ্গে সু-সম্পর্ক বাড়াতে এবং এই অঞ্চলের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক উন্নয়ন, প্রবাসীদের সমস্যা নিরসন ও ভিসা বন্ধের মতো জটিল বিষয়গুলো সমাধানের জন্য প্রধানমন্ত্রীর বিশেষদূত হুসেইন মুহম্মদ এরশাদ এই দুটি দেশ সফর করবেন।

তিনি আরো বলেন, পরিবেশ বিষয়ক একটি সরকারি উচ্চ পর্যায়ের সেমিনারে যোগ দিতে আমি আমিরাত এলেও এখানে প্রবাসীদের বিভিন্ন সমস্যা আমার দৃষ্টিগোচর হয়েছে। কনসাল জেনারেলের সাথে কথা বলে প্রবাসীদের যেসব সমস্যার কথা শুনেছি প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়ে আমি নীতিগতভাবে একটি বাস্তবসম্মত রিপোর্ট দেব।

মতবিনিময়কালে প্রতিমন্ত্রী রাজনৈতিক প্রসঙ্গ টেনে বলেন, বিগত সময়ে বিরোধীদল সংসদে অনুপস্থিত থেকে দেশের সেবায় কার্যকর কোনো ভূমিকা রাখতে পারেনি। এমনকি ৪১১ দিন কার্যদিবসের মধ্যে তারা ১০দিন উপস্থিত ছিল। কিন্তু এবার আমরা বিরোধীদল হিসেবে বিভিন্নভাবে সরকারকে সহযোগিতাসহ দেশকে এগিয়ে নিতে গুরুত্বর্পূণ ভূমিকা রাখছি।

প্রতিমন্ত্রী দুবাইস্থ বাংলাদেশ কন্স্যুলেটের পাসপোর্ট শাখাসহ বিভিন্ন বিভাগ পরিদর্শন করে জনবল বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন এবং এই বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অবহিত করবেন বলেও জানান।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসে নিযুক্ত রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দুবাই কন্স্যুলেটের কনসাল জেনারেল মাসুদুর রহমান, কর্মাশিয়াল কাউন্সিলর ড. মাহমুদুল হক, প্রথম সচিব( শ্রম) একেএম মিজানুর রহমান, প্রধান সচিব শাহ মোহাম্মদ তানভীর, ইউএই আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এস এম নিজাম, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মহিউদ্দিন মহিন, ইঞ্জিনিয়ার নাসির, দুবাই আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাকিব রাদিয়াতুল্লাহ, জাবেদ আহমেদ মাসুম প্রমূখ।

এর আগে বুধবার রাতে সংযুক্ত আরব আমিরাতের উম উল কুয়েন এর প্রবাসী কমিউনিটির ব্যানারে প্রতিমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন উম উল কুয়েন আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া