adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসিনা মনে করেন ভারতই ক্ষমতার উৎস

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ‘ইবলিশের মতো রাজনীতিবিদদের হাত থেকে রাজনীতিকে মুক্ত করতে না পারলে রাজনীতি ও গণতন্ত্র কোনোটাই রা পাবে না।
তিনি বলেন, শেখ হাসিনা মনে করেন জনগণ নয়, ভারতই মতার উৎস। আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টায় জাতীয় প্রেসকাবে ডেমোক্রাটিক মুভমেন্ট আয়োজিত তারেক রহমানের কারামুক্তি দিবস ও ১/১১ এর প্রোপট শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। বর্তমান সরকারকে অবৈধ আখ্যা দিয়ে তিনি বলেন, অবৈধ সরকারের বিরুদ্ধে সাধারণ আন্দোলন করলে হবে না। পূর্ণ শক্তি দিয়ে আন্দোলন করতে হবে।
তিনি বলেন, আমাদের লড়াই হতে হবে গণতন্ত্রের মুক্তির জন্য। তারেক রহমানের মুক্তির জন্য লড়াই করলে তিনিও মুক্ত হবেন না, গণতন্ত্রও মুক্তি পাবে না। প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির  চেয়ারম্যান এরশাদকে পিয়ন আখ্যা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, তিনি (এরশাদ) এখন প্রধানমন্ত্রীর গোপন এবং প্রকাশ্য চিঠিপত্র আনা-নেয়ার দায়িত্ব  পেয়েছেন। গয়েশ্বর বলেন, বিএনপিতে একটি দুর্বলতা রয়েছে। তা হচ্ছে আমরা শুধু অপরাধীকে মাই করি না, পুরস্কৃতও করি। সাম্প্রতিক কালের আন্দোলন  থেকে শিা নিতে হবে আমরা বার বার অপরাধ মা করব কিনা।
সংসদে গয়েশ্বরের প্রতি বিশোদগার করায় শেখ সেলিম এবং স্পিকারের কঠোর সমালোচনা করে তিনি বলেন, তিনি (শেখ সেলিম) আমার প্রতি বিষোদগার করেছেন কিন্তু স্পিকার বাধা দেননি। স্পিকার সাবালক হলে বাধা দিতেন। আমি সংসদে উপস্থিত ছিলাম না। আমি তার বক্তব্যের জবাব দিব কিভাবে।
গয়েশ্বর আরও বলেন, তিনি (শেখ সেলিম) আমার ভাষা বুঝতে পেরেছেন, সেজন্য তাকে ধন্যবাদ। শেখ সেলিমকে উদ্দেশ করে তিনি বলেন, আওয়ামী পুলিশ লীগ ছেড়ে রাস্তায় হাঁটেন। তাহলে বুঝতে পারবেন বিএনপি নয় জনগণই জবাব দিবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া