adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মে মাসে ইসরাইল সফরে যাচ্ছেন মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা

মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুসান রাইস আগামী মে মাসে ইসরাইল সফর করবেন। এ সফরে তিনি জেরুজালেমের সাথে গুরুত্বপূর্ণ দ্বিপাক্ষিক আলোচনায় আমেরিকার একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন। গতকাল বুধবার হোয়াইট হাউস সাংবাদিকদের এ কথা জানায়।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট বারাক ওবামা আগামী মে মাসের ইসরাইল সফরে মার্কিন-ইসরাইল পরামর্শক গ্রুপে মার্কিন প্রতিনিধিদলের নেতৃত্ব দিতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সুসান রাইসকে যাওয়ার কথা বলেন। দ্বিপাক্ষিক ও আঞ্চলিক বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে আমাদের কৌশলগত পরামর্শ অব্যাহত রাখতে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা হিসেবে রাষ্ট্রদূত রাইস তার প্রথম ইসরাইল সফরের অপেক্ষায় রয়েছেন।

জানা গেছে, হোয়াইট হাউসে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে প্রেসিডেন্ট বারাক ওবামার সাক্ষাতের দুই দিন পর এ সফরের কথা জানানো হলো। দুই নেতার বৈঠকে অত্যন্ত গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর ইসরাইল-ফিলিস্তিন শান্তি আলোচনা ও ইরানের পরমাণু কর্মসূচি নিয়ে পুনরায় মতপার্থক্য দেখা দেয়। হোয়াইট হাউসে আলোচনাকালে ওবামা শান্তি প্রক্রিয়া বিষয়ে সিদ্ধান্তের ব্যাপারে চাপ দেন।

অন্যদিকে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জোর দিয়ে বলেন, ইসরাইল তার করণীয় কাজ করেছে। ইরান এখন একটি বড় হুমকি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া