adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুতের দাম বাড়ালেই বিএনপির হরতাল

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুতের মূল্য আবারো বাড়ানো হলে হরতাল দেবে বিএনপি। এরই মধ্যে এ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত নিয়েছে দলটি। মূল্য বাড়ানোর ঘোষণা দেওয়ার পরদিনই হরতাল পালনের প্রস্তুতি নিতেও বিভিন্ন পর্যায়ের নেতাদের নির্দেশ দেওয়া হয়েছে।
দলীয় সূত্রমতে, বিদ্যুতের মূল্যবৃদ্ধির মতো জনগুরুত্বপূর্ণ ইস্যুকে কাজে লাগিয়ে জনগণের আরো কাছে যেতে চায় বিএনপি। তাই প্রয়োজনে এই ইস্যুতে একাধিক দিন হরতালের চাপও আছে দলের ভেতর। একই সঙ্গে হরতালসহ বা হরতাল ছাড়া বিকল্প কোনো কর্মসূচিতে বিদ্যুতের মূল্যবৃদ্ধির ইস্যু জিইয়ে রাখতে চায় তারা। 
হাই কমান্ড মনে করছে, বিদ্যুতের মূল্যবৃদ্ধি ইস্যুতে হরতাল দিলে একদিকে যেমন জনগণের আরো কাছে যাওয়া যাবে, তেমনি চাঙ্গা হবে তৃণমূলসহ সহযোগী সংগঠনগুলোও। কার্যত বিদ্যুতের মূল্যবৃদ্ধির ওপর গত মঙ্গলবার থেকে টানা তিন দিন গণশুনানির প্রোপটেই বিএনপি এই হরতালের সিদ্ধান্ত নিচ্ছে।
গণশুনানিতে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) গ্রাহকদের বিদ্যুতের দাম  ৬.৬৬ এবং ওয়েস্টজোন পাওয়ার ডিস্ট্রিবিউশন  কোম্পানির (ওজোপাডিকো) গ্রাহকদের বিদ্যুতের দাম  ৭.৫১ শতাংশ বৃদ্ধির সুপারিশ করা হয়। আর ডিপিডিসির গ্রাহকদের ৬.০৩ শতাংশ এবং ডেসকোর ২.০১ শতাংশ বাড়ানোর সুপারিশ করে বিইআরসি। এছাড়া পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) বিদ্যুতের দাম ৩ দশমিক ৪৮ শতাংশ বৃদ্ধির সুপারিশ করেছে এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া