adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দলীয় পরিচয় প্রতিবন্ধক হবে না: জাবি ভিসি

সাভার: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে বলেছেন, “শিক্ষকদের মতাদর্শিক-রাজনৈতিক অবস্থান এক নয়। সহনশীলতা ও পারস্পরিক শ্রদ্ধাবোধের সংস্কৃতিকে আমরা অত্যন্ত মূল্যবান মনে করি। দলীয় পরিচয় ও মতপার্থক্য কখনো আমাদের পথ চলায় প্রতিবন্ধক হয়ে দাঁড়াবে না। আইন, প্রথা, রীতিনীতি ও মানবিক মূল্যবোধের প্রতি সম্মান রেখে আমরা বিশ্ববিদ্যালয় পরিচালনায় নতুন গতি সঞ্চার করতে পারি।”

বৃহস্পতিবার জহির রায়হান মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

ফারজানা ইসলাম বলেন, “আমরা সব সময় মুক্তবুদ্ধি চর্চা ও জ্ঞান অন্বেষণের সহায়ক পরিবেশ তৈরিতে সচেষ্ট থাকব। আমরা জানি যে, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী একটি রাজনৈতিক দলের নেতৃত্বে দেশের সরকার পরিচালিত হচ্ছে। সরকার প্রগতিপন্থী ও জনকল্যাণকামী। সরকারের আদর্শ হচ্ছে সন্ত্রাস, জঙ্গিবাদ ও দুর্নীতিমুক্ত আলোকিত সমাজ গঠন করা।”

তিনি বলেন, “বহুমতের সহাবস্থান ও সৃজনশীলতার মধ্য দিয়েই প্রগতির পথ রচিত হয়। শিক্ষা মানুষের দক্ষতা অর্জন ও মানবিক গুণাবলী বিকাশের অন্যতম মাধ্যম। সেই শিক্ষাদান প্রক্রিয়ায় কোনোভাবে ব্যাহত হলে তা জাতির জন্য মর্মবেদনার কারণ হয়ে দাঁড়ায়। আমরা যদি শিক্ষার্থীদের গুণসম্পন্ন শিক্ষাদানে ব্যর্থ হই তবে তার দায় আমাদেরই বহন করতে হবে।”

মতবিনিময় অনুষ্ঠানে প্রো-ভিসি অধ্যাপক ড. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আবুল খায়ের, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক, হল প্রভোস্ট, প্রোক্টর, বিভাগীয় সভাপতিসহ প্রায় দেড় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া