adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘বিদ্যুতের দাম কমাতে চাইলে সরকার পরিবর্তন করুন’

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল  ইসলাম খান দেশবাসীর উদ্দেশ্যে বলেছেন, ‘বিদ্যুৎতের দাম  কমাতে চাইলে সরকার পরিবর্তন করুন।’

তিনি বলেন, ‘উনারা (আওয়ামী লীগ) থাকলে দাম শুধু বাড়বে, কমবে মানুষের জীবনের মান। যদি বিদ্যুৎতের দাম কমাতে চান, তাহলে সরকার পরিবর্তন করুন। বিদ্যুৎর দাম বাড়লেই দলীয়ভাবে প্রতিবাদ জানানো হবে এবং কর্মসূচির দরকার হলে নীতিনির্ধারকরা তা প্রণয়ন করবেন।”

বুধবার দুপুরে রাজধানীর শাহজাহানপুর মাহবুব আলী মিলানায়তনে জাতীয়তাবাদী শ্রমিকদলের কেন্দ্রীয় কমিটির এক সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, “আমরা মনে করি বিদ্যুৎতের দাম বৃদ্ধি মানে সবকিছুর দাম বৃদ্ধি। এতে করে জনগণের ভোগান্তি  বাড়বে, আমরা এর বিরুদ্ধে। কুইকরেন্টাল নামের যে লুট হচ্ছে তা বন্ধ করতে হবে। বিভিন্ন বিদ্যুৎ অফিসে যে লুট হচ্ছে, তা বন্ধ করতে হবে। এসব লুট বন্ধ করতে পারলে বিদ্যুৎতের দাম বৃদ্ধি করার কোনো প্রয়োজন নেই।”

সভায় নজরুল ইসলাম খান বলেন, “উপজেলা নির্বাচনে সরকারের জনপ্রিয়তার বেলুন ফোকলা হয়ে গেছে। তারা জামায়াতের কাছেও হারে। ভোটারবিহীন নির্বাচন করে সরকার বেশিদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না।  প্রধানমন্ত্রীর উপস্থিতে সংসদে শেখ ফজলুল হক সেলিম আন্দোলনকারীদের হাত-পা কেটে দেয়ার যে কথা  বলেছেন, তা কোনো সভ্য সমাজে বলতে পারে না।”

এই সময় তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, “আমাদের (শ্রমিক দল) কেন্দ্রীয় কমিটির ৩৫জন ঊর্ধ্বতন  নেতার মধ্যে ২৬জন, উপদেষ্টামণ্ডলীর ১৬জন ও নির্বাহী কমিটির ১১৮জন  একবারও দলীয় চাঁদা দেননি। আমি স্পষ্ট করে বলি, যারা চাঁদা দেননি আগামী এক সপ্তাহের মধ্যে দিয়ে দেন। চাঁদা না দিলে আগামীতে যে নতুন কমিটি  হবে, তাতে স্থান পাবেন না। চাঁদা না দিলে, পদও মিলবে না।’

এই সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান সারোয়ার, শ্রমিক দলের সাধারণ সম্পাদক জাফরুল হাসান, শ্রমিক দল নেতা আবুল কাশেম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া