adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৭৫ একবারই আসে, বারবার নয়: হানিফ

ঢাকা: বিএনপি নেতা গয়েশ্বর রায়ের বক্তব্যের জবাবে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, “৭৫ একবারই আসে, বার বার নয়। জুজুর ভয় দেখাবেন না। প্রয়োজনে আপনাদের (বিএনপি নেতাদের) ভবিষ্যত ষড়যন্ত্রকারী হিসেবে চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে।”

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘আঁধার পেরিয়ে আলো’ বইয়ের মোড়ক উন্মোচন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। সোমবার প্রেস ক্লাবে সমবায় দলের এক আলোচনা সভা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে গয়েশ্বর বলেছিলেন, ‘পিতার পরিণতি আপনার হোক আমরা চাই না।’

বিএনপি নেতাদের মাহবুব-উল আলম হানিফ বলেন, “আপনাদের মতো এদেশের কুলাঙ্গারদের কারণে জাতির জনককে প্রাণ দিতে হয়েছে। এ ধরনের কথা বলে, আপনাদের চেহারা উন্মোচন করে জাতিকে বিভ্রান্ত করা যাবে না।”

বিএনপিকে সন্ত্রাসীদের ভাষায় কথা না বলার পরামর্শ দিয়ে তিনি বলেন, “সন্ত্রাসী কিভাবে নির্মূল করতে হয় আয়ামী লীগ তা জানে। বাংলাদেশের মানুষ শান্তি চায়। উস্কানিমূলক কথা বলে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করবেন না।”

দেশবাসীকে উদ্দেশ্যে করে মাহবুব-উল আলম হানিফ বলেন, “কোনো রকমের উস্কানিমূলক ও ষড়যন্ত্রের কথায় আপনারা বিভ্রান্ত হবেন না। আজকে গোটা বিশ্বের মানুষ শেখ হাসিনা সরকারের প্রশংসা করছে ও সমর্থন দিচ্ছে। বিএনপি তাদের ভুল রাজনীতির কারণে ছিটকে পড়েছে। তাই অহেতুক বিশৃঙ্খলা করে দেশ অস্থিতিশীল করতে চায়। এটা করা যাবে না।”  

বিএনপির রাজনীতির সমালোচনা করে এ আওয়ামী লীগ নেতা বলেন, “বিএনপি বিদেশী রাষ্ট্রদূতের শরনাপন্ন হয়েছেন। তাদের জনপ্রিয়তার সার্টিফিকেট নিয়ে আন্দোলন করছেন। অথচ তাদের আমলে দায়িত্ব পালন করা মার্কিন রাষ্ট্রদূত জেমস এফ মারিয়ার্টি এক প্রতিবেদনে উল্লেখ করেছেন, বাংলাদেশের বড় কোনো টেন্ডার হাওয়া ভবনে চাঁদা না দিয়ে পাইনি। হাওয়া ভবনের অনুমতি ছাড়া কোনো টেন্ডার হয়নি। ২১ আগস্ট গ্রেনেড হামলাসহ দেশের বড় ধরনের হামলা সেখান থেকে হয়েছে। বাংলা ভাই, শায়েখ আবদুর রহমানসহ কুখ্যাত জঙ্গিদের উত্থান হয়েছে সেসময়।”

বিএনপি নেতাদের ন্যূনতম রাজনৈতিক মান বজায় রাখার আহ্বান জানিয়ে হানিফ বলেন, “বাংলাদেশের মানুষ জানে কারা জঙ্গিবাদের উত্থান করেছে। আপনারা এই নির্লজ্জ মিথ্যাচার বন্ধ করুন।”

লেখক মোফাজ্জেল হকের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. এম আব্দুস সোবহান, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী, অন্বেষা প্রকাশনার প্রকাশক শাহাদাত হোসেন প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া