adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদ্যুতের দাম ১৫ শতাংশ বাড়ানোর প্রস্তাব পিডিবির

ঢাকা: বিদ্যুতের দাম বাড়ানোর প্রস্তাবের ওপর বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) তিনদিনব্যাপী গণশুনানি শুরু হয়েছে। শুনানির প্রথমে মঙ্গলবার বিদ্যুতের দাম গড়ে ১৫ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছে পিডিবি। নিয়ম অনুযায়ী গণশুনানির ৯০ দিনের মধ্যেই বিদ্যুতের দাম বাড়ানোর কথা।

গণশুনানি চলছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) এবং পশ্চিমাঞ্চল বিদ্যুত্ বিতরণ কোম্পানির (ওজোপাডিকো) প্রস্তাবিত দামের ওপর। এছাড়া বুধবার ঢাকা বিদ্যুৎ বিতরণ কোম্পানি (ডিপিডিসি) ও ঢাকা বিদ্যুৎ সরবরাহ কর্তৃপক্ষ (ডেসকো) এবং বৃহস্পতিবার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) প্রস্তাবিত দামের ওপর গণশুনানি করা হবে।

বিইআরসি জানায়, পিডিবি বর্তমান দামের ওপর ১৫ দশমিক ৫০ শতাংশ, ডিপিডিসি ২৩ দশমিক ০৫ শতাংশ, ডেসকো ১৫ দশমিক ৯০ শতাংশ এবং আরইবি ১২ দশমিক ৫৮ শতাংশ দাম বাড়ানোর প্রস্তাব দিয়েছে। ওজোপাডিকো নতুন করে আর প্রস্তাব দেয়নি। তারা গতবারের প্রস্তাবই কার্যকর করার আবেদন করেছে। গতবার ৯ দশমিক ৫৯ শতাংশ বাড়ানোর প্রস্তাব দিয়েছিল তারা।

সবগুলো কোম্পানির গণশুনানি শেষে মূল্যায়ন কমিটির মতামত পাওয়ার পর একসঙ্গেই সব বিতরণ কোম্পানির দাম বাড়ানোর ঘোষণা দেয়া হবে বলে জান গেছে।

এদিকে এই উদ্যোগের বিরোধিতায় করে বেলা সাড়ে ১১টার দিকে ওই ভবনের সামনে শুরু হয় গণসংহতি আন্দোলনের 'গণঅবস্থান' কর্মসূচি। এর আগে প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ মিছিল কারওয়ানবাজার এলাকা প্রদক্ষিণ করেন সংগঠনের কর্মীরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া