adv
১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

১ হাজার ৩৫৪ জনের মনোনয়ন দাখিল

ঢাকা: পঞ্চম দফা উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ১ হাজার ৩৫৪ জন মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে চেয়রম্যান পদে ৫২৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫২০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩০৫ জন মনোনয়ন দাখিল করেছেন।

সোমবার নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেন।

চতুর্থ উপজেলা নির্বাচনের পঞ্চম দফার তফসিল ঘোষণা করা হয় গত ২০ ফেব্রুয়ারি। আনুষ্ঠানিকভাবে এ তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দিন আহমদ।

ঘোষিত তফসিল অনুযায়ী ৭৪টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে ৩১ মার্চ। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ২ মার্চ, যাচাই-বাছাই ৫ মার্চ এবং প্রত্যাহারের শেষ দিন ১২ মার্চ।

পঞ্চম দফার ৭৪টি উপজেলা: ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও সদর, দিনাজপুর জেলার বিরল, পার্বতীপুর ও হাকিমপুর; নীলফামারী জেলার ডোমার; লালমনিরহাট জেলার কালীগঞ্জ; গাইবান্ধা জেলার ফুলছড়ি ও সুন্দরগঞ্জ। বগুড়া জেলার বগুড়া সদর, রাজশাহী জেলার পবা; সিরাজগঞ্জ জেলার বেলকুচি ও শাহজাদপুর।

পাবনা জেলার পাবনা সদর ও বেড়া, চূয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা ও চূয়াডাঙ্গা সদর, সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সদর, দেবহাটা ও তালা, বরগূনা জেলার বামনা, পাথরঘাটা, বরগূনা সদর ও আমতলী; পটুয়াখালী জেলার দশমিনা ও কলাপাড়া; টাঙ্গাইল জেলার ঘাটাইল, মির্জাপুর, টাঙ্গাইল সদর, গোপালপুর ও বাসাইল; জামালপুর জেলার মাদারগঞ্জ; মায়মনসিংহ জেলার গফরগাঁও, ত্রিশাল ও নান্দাইল।

কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম ও পাকুন্দিয়া; মুন্সীগঞ্জ জেলার টংগীবাড়ী; সিরাজদিখান ও লৌহজং; গাজীপুর জেলার কালীগঞ্জ; নরসিংদী জেলার মনোহরদী, নরসিংদী সদর ও রায়পুরা; নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও, রূপগঞ্জ ও আড়াইহাজার; রাজবাড়ী জেলার গোয়ালন্দ।

 সুনামগঞ্জ জেলার বিশ্বম্ভরপুর ও তাহিরপুর; সিলেট জেলার বিয়ানিবাজার; মৌলভীবাজার জেলার জুড়ী ও রাজনগর; হবিগঞ্জ জেলার বানিয়াচং, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা, আশুগঞ্জ ও সদর; কুমিল্লা জেলার মুরাদনগর ও চান্দিনা।

 ফেনী জেলার ছাগলনাইয়া; নোয়াখালী জেলার সুবর্ণচর ও হাতিয়া; লক্ষীপুর জেলার রামগতি; লক্ষীপুর সদর, রামগঞ্জ ও রায়পুর; চট্টগ্রাম জেলার সন্দ্বীপ; কক্সবাজার জেলার কক্সবাজার সদর; টেকনাফ ও উখিয়া; খগড়াছড়ি জেলার দিঘিনালা; রাঙ্গামাটি জেলার রাংগামাটি সদর, লংগদু, রাজস্থলী ও বিলাইছড়ি।

উল্লেখ্য, উপজেলা নির্বাচন ছয় দফায় সম্পন্ন করার পরিকল্পনা ছিল নির্বাচন কমিশনের। কিন্তু সামনে বর্ষা মৌসুম থাকায় এক দফা কমিয়ে পাঁচ দফায় সম্পন্ন করা হবে।  

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া