adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যমুনার চেয়ে ভালো টিভি করতে চায় বসুন্ধরা

ঢাকা: সবদিক থেকেই যমুনার চেয়ে ভালো টেলিভিশন করতে চায় বসুন্ধরা গ্রুপ। আর এ লক্ষ্যকে সামনে রেখেই কর্তৃপক্ষ পথচলা শুরু করেছে।

সরকার সর্বশেষ যে চ্যানেলগুলোর অনুমোদন দিয়েছে তার মধ্যে বসুন্ধরা গ্রুপের নিউজ টোয়েন্টিফোর অন্যতম। সংবাদভিত্তিক এই চ্যানেলটিকে বিশ্বমানের রূপ দেয়ার জন্য এরইমধ্যে কাজ শুরু করেছে বসুন্ধরা কর্তৃপক্ষ। এই মুহূর্তে চ্যানেলটির অবকাঠামোগত কাজ চলছে। ভবন নির্মাণও প্রায় শেষ পর্যায়ে। যন্ত্রপাতি আমদানি প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী জুন মাসে জনবল নিয়োগ শুরু করা যাবে বলে কর্তৃপক্ষ আশা করছে।

নিউজ টোয়েন্টিফোর চ্যানেলটির সার্বিক দায়িত্বে রয়েছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের ছেলে সায়েম সোবহান। সামনে থেকে তিনিই সবকিছুর নেতৃত্ব দিচ্ছেন। এরইমধ্যে তারা যমুনাসহ দেশের শীর্ষসারির চ্যানেলগুলোর দুর্বলতা খুঁজে বের করে নিজেদের চ্যানেলকে স্বয়ংসম্পূর্ণ করতে চাইছেন।

তবে, এক্ষেত্রে তাদের আগ্রহ যমুনাকে ঘিরেই। শোনা যাচ্ছে, যমুনা কর্তৃপক্ষ তাদের চ্যানেলে যে বিনিয়োগ করেছে তার চেয়ে দ্বিগুণেরও বেশি অর্থ বিনিয়োগ করছে বসুন্ধরা গ্রুপ। বিনিয়োগ থেকে শুরু করে অন্য সব ক্ষেত্রেই যমুনাকে ছাড়িয়ে যেতে চাইছে বসুন্ধরা।

জানা গেছে, শীর্ষপদে কয়েকজন সংবাদকর্মীকে নেবার মধ্য দিয়েই নিউজ টোয়েন্টিফোর কর্তৃপক্ষ তাদের জনবল নিয়োগ প্রক্রিয়া শুরু করবে। শীর্ষপদে যমুনার যা জনবল তাকে ছাপিয়ে যেতে চাইছে নিউজ টোয়েন্টিফোর। এই মুহূর্তে দেশের শীর্ষ এবং আলোচিত কয়েকজন সংবাদকর্মীকে কর্তৃপক্ষ নিজেদের করে পেতে চায়। এরইমধ্যে কয়েকজনের সঙ্গে তাদের কথা হয়েছে। সবাই আগ্রহ দেখালেও কর্তৃপক্ষ এক্ষেত্রে ভেবেচিন্তে এগোতে চাচ্ছেন।



উল্লেখ্য, যমুনার শীর্ষ কয়েকটি পদে যারা রয়েছেন তারা হলেন: আবু আলম (প্রধান নির্বাহী কর্মকর্তা), বিলাল আমান খান (নির্বাহী পরিচালক ও সম্প্রচার প্রধান), জাকারিয়া কাজল (বার্তা প্রধান), সুপণ রায় (অনুষ্ঠান প্রধান) এবং ফাহিম আহমেদ (প্রধান বার্তা সম্পাদক)।

এরমধ্যে বিলাল আমান সংবাদকর্মী নন। তাকে সবাই সম্প্রচার কর্মী হিসেবেই জানেন। জাকারিয়া কাজল দীর্ঘদিন প্রিন্ট মিডিয়ার সঙ্গে যুক্ত থাকলেও টিভিতে এই প্রথম তিনি কাজ করছেন।তবে তার যোগাযোগ ভালো। রিপোর্টার হিসেবে খ্যাতি থাকলেও সুপণ রায় কোনো চ্যানেলেই অনুষ্ঠান বিভাগ সামাল দেননি। তবে বলা হচ্ছে তার ‘অনুসন্ধান’ টিম এই মুহূর্তে সেরা। আর ফাহিম আহমেদ যমুনাতেই দায়িত্ব নিয়ে কাজ শুরু করেছেন। এর আগে কোনো চ্যানেলে তাকে এভাবে পাওয়া যায়নি।

বসুন্ধরা কর্তৃপক্ষ যমুনার শীর্ষসারির সব কর্মীদের বিপরীতে এমনসব জনবলকে নিয়ে আসতে চায় যাদের নাম এবং অবস্থান জেনেই যেন যমুনা চাপে পড়ে যায়। যমুনাকে মানসিক চাপের মধ্যে রেখেই পথচলা শুরু করতে চায় বসুন্ধরা।

উল্লেখ্য, বিগত কিছু সময় ধরে দেশের দুই শীর্ষ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা ও যমুনার মধ্যে চাপা উত্তেজনা চলছে। যার প্রতিফলন ঘটছে এ দুটি গ্রুপের মালিকাধীন পত্রিকাগুলোতে। এই মুহূর্তে যমুনা গ্রুপের মালিকাধীন পত্রিকা মাত্র একটি। দৈনিক যুগান্তর। আর বসুন্ধরা গ্রুপের রয়েছে তিনটি দৈনিক ও একটি অনলাইন পত্রিকা। দৈনিক তিনটি হচ্ছে- কালেরকণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন ও ডেইলি সান। বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম এ গ্রুপের অনলাইন পত্রিকা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া