adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

একদিনের জন্য রিকশা চালাতে চাই’

ঢাকা: ‘আপনাদের সমস্যা বুঝতে একদিনের জন্য রিকশা চালানোর চিন্তা করছি।’ শনিবার বারাণসী ক্যান্টনমেন্ট স্টেশনে রিকশাচালকদের সমস্যার কথা শুনতে গিয়ে এমনই বললেন ভারতের তরুণ নেতা রাহুল গান্ধী। এসময় তিনি উত্তর প্রদেশ রাজ্য সরকারের কড়া সমালোচনা করেন।

শনিবার উত্তর প্রদেশের বারাণসীর ক্যান্টনমেন্ট স্টেশনে সফরে যান রাহুল গান্ধী। কংগ্রেস সহ-সভাপতিকে সামনে পেয়ে মন খুলে অভাব অভিযোগের কথা বলেন রিকশাচালকরা। দীর্ঘ দেড় ঘণ্টা ধরে তাদের সঙ্গে কথা বলেন রাহুল। মনোযোগ দিয়ে শোনেন তাদের সব সমস্যার কথাও। কংগ্রেসে ফের ক্ষমতায় আসলে এসব দরিদ্র মানুষের জন্য কাজ করারও প্রতিশ্রুতি দেন তিনি।

এ সময় তিনি দরিদ্র জনগোষ্ঠির উন্নয়নে কোনো পদক্ষেপ না নেয়ায় উত্তরপ্রদেশ সরকারের তীব্র সমালোচনা করেন। তাদের জীবনযাত্রার মানোন্নয়নের যথাসাধ্য চেষ্টার করার আশ্বাস দিয়ে কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী বলেন, সমাজের প্রান্তিক মানুষের জন্য কেন্দ্রের একাধিক প্রকল্প রয়েছে। অন্ধ্রপ্রদেশ, মহারাষ্ট্রের দরিদ্র মানুষ তার সুফল পেলেও উত্তরপ্রদেশ তা পায় না। এজন্য তিনি রাজ্যের ক্ষমতাসীন সমাজবাদী দলের নেতা এবং মুখ্যমন্ত্রী অখিলেস যাদবকে একহাত নেন এবং  রাজ্য সরকারের নানা ব্যর্থতার কথা তুলে ধরেন।

এছাড়া একদিনের রোজগার লোকসান করে রাহুল গান্ধীর ডাকে সাড়া দেওয়ায় তিনি রিকশাচালকদের ধন্যবাদ জানান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া