adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৭ খেলোয়াড়-কর্মকর্তা নিয়ে ভারত যাচ্ছে ফুটবল দল

ঢাকা: আন্তর্জাতিক প্রীতি ম্যাচ জয়ের লক্ষ্য নিয়ে ভারত যাচ্ছে বংলাদেশ ফুটবল দল। রবিবার দুপুর ১ টায় হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে ভারতের উদ্দেশ্যে যাত্রা করবে ২৭ খেলোয়াড় ও কর্মকর্তা দল।

বুধবার গোয়ায় পন্ডিত জহরলাল নেহরু স্টেডিয়ামে অনুষ্ঠেয় ম্যাচে ভারতীয় জাতীয় দলের বিরুদ্ধে জয় চায় বাংলাদেশ ফুটবল দল। তবে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় খেলোয়াড়দের পাননি বলে জানান প্রধান কোচ লুডভিক ডি ক্রুইফ। পাশাপাশি এই সফরে ইনজুরির কারণে ডান ও বাম প্রান্ত দিয়ে আক্রমণে নেতৃত্ব দেয়া দলের নিয়মিত মাঝমাঠের খেলোয়াড় জাহিদ ও মোবারককে পাচ্ছেন না তিনি। তবু ভারতে লাল সবুজরা ভালো কিছু করবে এমন প্রত্যাশাই শোনা গেল ক্রুইফের কন্ঠে, ‘তরুণ ও অভিজ্ঞদের মিশ্রনে গড়া হচ্ছে দল। ভারত এই অঞ্চলের শক্তিশালী দল। সাফের পর তাদের বিরুদ্ধে এটাই আমাদের প্রথম লড়াই। জয়ের উদ্দেশ্যেই যাচ্ছি আমরা। তবে উন্নতিটাই মূল লক্ষ্য। আমরা বেশ কিছু তরুণ প্রতিভাবান খেলোয়াড় পেয়েছি। তারা তাদের সেরা নৈপুণ্যে প্রদর্শণ করতে পারলে দল ভালো করবে।’

এই সফরে অধিনায়ক মামুনুল ইসলামের ডেপুটি নির্বাচন করা হয়েছে নাসির উদ্দিন চৌধুরীকে। সম্প্রতিক ভরতের আইএফএ শিল্ডে দুর্দান্ত খেলা শেখ জামালের দশ জন খেলোয়াড়ই রয়েছেন এই দলে। অধিনায়ক মামুনুলের কন্ঠেও মিলল সেই আত্মবিশ্বাসের ছাপ। তিনি বলেন, ‘আমরা আইএফএ শিল্ডে ভাল ফুটবল খেলেছি। ভারত বাংলাদেশ ফুটবল দলকে তাই এবার যথেষ্ঠ সমীহ করবে বলেই আমার ধারণা। আমরা যদি আমাদের শতভাগ দিয়ে খেলতে পারি তাহলে জয় আমাদেরই হবে।’ তবু প্রস্তুতিমূলক ম্যাচে মোহামেডানের সঙ্গে ১-০ ব্যবধানে হেরে যাওয়ায় প্রশ্ন উঠছে প্রস্তুতির ঘাটতি নিয়ে। ক্রুইফ অবশ্য এই হারকে গুরুত্ব দিচ্ছেন না। প্রস্তুতিতে ভালো খেলেছে সবাই। সৌভাগ্য বসত জিতেছে মোহামেডান। আর আফ্রিকান পাঁচ খেলোয়াড় নিয়ে মোহামেডান শারীরিক দিক দিয়ে যে সুবিধা পেয়েছে তা ভারতীয়রা পাবে না বলেও মন্তব্য করেন তিনি।

২৭ জনের দলে ২১ খেলোয়াড় ও ৬ কর্মকর্তা রয়েছেন। এবারই প্রথম দলে সুযোগ পেয়ে ভারত সফরে যাচ্ছেন হেমন্ত, রুবেল, সজীব ও তৌহিদুল। ভারত সফরের অন্যান্য খেলোয়াড়রা হচ্ছেন: বিপ্লব, শহিদুল, মাজহারুল, রায়হান, লিংকন, তপু, নাসির(সহঅধিনায়ক), ইয়াসিন, মিশু, মুন্না, মামুনুল(অধিনায়ক), সোহেল, এমেলি, তকলিস, মিঠুন ও দিদারুল। এছাড়াও ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়া যোগ দেবেন ভারতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া