adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মহেশখালীতে ইউপি চেয়ারম্যানকে পিটিয়েছে র‌্যাব

কক্সবাজার: মহেশখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তারের অভিযোগে বড়মহেশখালী ইউপি চেয়ারম্যান শরীফ বাদশাকে পিটিয়েছে র‌্যাপিড অ্যাকশনা ব্যাটালিয়ান (র‌্যাব) সদস্যরা।
শনিবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি বড়মহেশখালী ইউনিয়নের মগরিয়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রভাব বিস্তারের চেষ্টা করলে তাকে এ পিটুনি দেয়া হয়। এ কেন্দ্রটি ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত।
অন্যদিকে কালারমারছড়া, হোয়ানক ও মাতাবাড়িতে একজন বিশেষ প্রার্থীর পক্ষে ভোট কারচুপির চেষ্টা করছে অপর প্রার্থীরা। তবে প্রায় প্রতিটি কেন্দ্রে ভোটারের উপস্থিতি বেশ লক্ষ্যণীয়। বলা যায় শান্তিপূর্ণ ভাবে এগিয়ে চলছে ভোটগ্রহন।  
এর আগে সকাল থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। শুরুতে ভোটারদের উপস্থিতি কিছুটা কম লক্ষ্য করা গেলেও পরে ভোটারদের উপস্থিতি বাড়তে থাকে। এ উপজেলায় ৩টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৪ জন প্রার্থী। উপজেলা চেয়ারম্যান পদে ১০, ভাইস চেয়ারম্যান ১০ ও নারী ভাইস চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আনোয়ারুল নাসের বাংলামেইলকে জানিয়েছেন, একটি পৌরসভা ও ৮টি ইউনিয়নের ৬৮টি ভোটকেন্দ্রের মধ্যে ৪০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।
ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের বাড়তি নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্য মিলে ৩০ জন সদস্য দায়িত্ব পালন করছেন। সকাল থেকেই র‌্যাব, পুলিশ, নৌবাহিনী, কোস্ট গার্ড ও বিজিবির সদস্যরা ভোটকেন্দ্র ও এলাকায় টহল দিচ্ছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মাইনুল হক বাংলামেইলকে জানিয়েছেন, মহেশখালীর ৮ ইউনিয়ন ও ১টি পৌরসভার মধ্যে মোট ভোটার ১ লাখ ৮৮ হাজার ৫২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৬ হাজার ৮৭৬ জন ও নারী ভোটার ৯১ হাজার ৬৫৫ জন। ৬৮টি কেন্দ্রের মধ্যে মোট ভোট কক্ষ রয়েছে ৩৮৩টি। এখানে ভোট গ্রহণের জন্য এরইমধ্যে ৭৬৬ জন পোলিং, ৬৮ জন প্রিজাইডিং ও ৩৮৩ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা কর্মরত রয়েছেন। ভোটের দিন আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য বিভিন্ন বিভিন্ন বাহিনীর বিপুল সংখ্যক সদস্যকে নিয়োগ করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া