adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে শ্রমিক অসন্তোষ, ভাঙচুর

গাজীপুর: বকেয়া বেতনের দাবিতে গাজীপুরে একটি পোশাক কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এ সময় বিক্ষুব্ধ  শ্রমিকরা কারখানা ভবনে ভাঙচুর করে এবং  ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের চেষ্টা করে।খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।শনিবার সকালে এ ঘটনা ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গাজীপুরের ছয়দানা এলাকার ফাইন স্টিচ অ্যাপারেলস লিমিটেড নামের ওই কারখানার শ্রমিকরা ২ মাসের বকেয়া বেতনের দাবিতে সকাল থেকে কর্মবিরতি করে বিক্ষোভ করতে থাকে। এক পর্যায়ে তারা কারখানা ভবনের কাঁচ ও আসবাবপত্র ভাঙচুর করে।পরে উত্তেজিত শ্রমিকরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নামার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আন্দোলনরত শ্রমিকরা জানায়, দু’মাসের বকেয়া বেতন পরিশোধ না করে গত ২০ ফেব্রুয়ারি কাজ শেষে কারখানা কর্তৃপক্ষ ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি ঘোষণার নোটিশ দেয়। কিন্তু শ্রমিকরা ছুটি শেষে সকালে কাজে যোগদানের জন্য কারখানা মূলফটকে যান। সেখানে কারখানা বন্ধের নোটিশ ও কারখানা সিলগালা করা দেখে তারা বিক্ষুব্ধ হয়ে ওঠেন।  

গাজীপুর শিল্প পুলিশের সহকারি পুলিশ সুপার মোশারফ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বাংলামেইলকে বলেন, ‘শ্রমিকরা দু’মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিক্ষোভ করে। পুলিশ কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও কারখানা মালিকের মুঠোফোন বন্ধ পায়।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া