adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক প্রতিমন্ত্রী মান্নানকে দুদকে আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ

ঢাকা: দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও হলফনামায় দেয়া সম্পদ বিররণীতে অস্বাভাবিক বৃদ্ধির বিষয়ে সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খানকে প্রায় আড়াই ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত চলে এ জিজ্ঞাসাবাদ। দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন এ জিজ্ঞাসাবাদ করছেন বলে দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে আব্দুল মান্নান সাংবাদিকদের বলেন, দুদক তাকে যা প্রশ্ন করেছে তিনি এর উত্তর দিয়েছেন। তার উত্তরে দুদক সন্তুষ্ট বলেও দাবি করেন সাবেক এই প্রতিমন্ত্রী।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি অ্যাডভোকেট মান্নানকে নোটিশ দেয় দুদক। নোটিশে ২০ ফেব্রুয়ারি সকাল ১১টায় দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়। রোববার দুদকের প্রধান কার্যালয় থেকে জিজ্ঞাসাবাদের এ নোটিশ তার কাছে পাঠানো হয়েছিল। দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন এ নোটিশ করেছেন।

এদিকে গত ২০ ফেব্রুয়ারি অসুস্থতার কারণে দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাজির হননি সাবেক গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খান।

গত ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে দুদকের কমিশনার মো. শাহাবুদ্দিন চুপ্পু সাংবাদিকদের জানিয়েছিলেন, মান্নান খান দুপুর ২টার দিকে তিনি কমিশনের কাছে আবেদন করে বলেন, তিনি শারীরিকভাবে অসুস্থ বোধ করছেন। আজ তিনি দুদকে হাজির হতে পারবেন না। তাকে সময় দেয়া হোক।

কমিশনার আরো জানান, তার আবেদনের বিষয়টি বিবেচনা করে তাকে সময় বৃদ্ধি করে দেয়া হয়েছে। আগামী সপ্তাহের যেকোনো সময় তাকে দুদকের হাজির হওয়ার জন্য তারিখ নির্ধারণ করা হবে।

নোটিশের সাবেক এ প্রতিমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, পাঁচ বছর আগে তার সাকুল্যে ১০ লাখ ৩৩ হাজার টাকার সম্পত্তি ছিল। গত পাঁচ বছরের ব্যবধানে সেটা হয়েছে ১১ কোটি তিন লাখ টাকা। আগে তার বার্ষিক আয় ছিল তিন লাখ ৮৫ হাজার টাকা। সেই আয় বেড়ে দাঁড়িয়েছে বছরে তিন কোটি ২৮ লাখ টাকায়। পাঁচ বছরের মন্ত্রিত্বকালে তার সম্পত্তি ১০৭ গুণ বেড়েছে।

উল্লেখ্য, ১২ জানুয়ারি সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মান্নান খানসহ সাতজনের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া