adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্লেট শিরোপা বাংলাদেশের

ঢাকা: আইসিসি অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের প্লেট শিরোপা জিতলো বাংলাদেশের যুবরা। বৃহস্পতিবার আবুধাবীতে প্লেট পর্বের চূড়ান্ত খেলায় তারা ৭৭ রানের বড় ব্যবধানে হারায় নিউজিল্যান্ড অনূর্ধ্ব ১৯ দলকে। এই টুর্নামেন্টে বাংলাদেশের এটা চতুর্থবারের মতো প্লেট শিরোপা জেতার নজির।

শিরোপা নির্ধারনী এ খেলায় টস হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ ওপেনার শাদমান ইসলাম ও উইকেটরক্ষক লিটন দাসের ব্যাটিং নৈপূণ্য সত্ত্বেও ৪৭ ওভারে ২২৩ রানে অল আউট হয়। শাদমান অসাধারণ ব্যাট করে ১১৩ বলে ১৩ বাউন্ডারিতে ৯৭ রান করে দুর্ভাগ্যক্রমে সেঞ্চুরি বঞ্চিত হন। অন্যদিকে ওয়ান ডাউনে নামা উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটন দাস ছিলেন আরও আক্রমণাত্মক। তিনি মাত্র ৭৫ বলের মোকাবেলায় ১০ চার ও ১ ছক্কায় ৭৯ রানের এক চমৎকার ঝড়ো ইনিংস উপহার দেন দলকে। অন্যদের মধ্যে কেবল ইয়াসির আলী ১৫ রান করে দুই অঙ্কে পা রাখতে সক্ষম হন।

নিউজিল্যান্ডের পক্ষে ব্রেট র‌্যান্ডল ২২ রানে এবং ড্যান ওয়াটসন ৪৯ রানে দুটি করে উইকেট শিকার করেন।

জবাবে নিউজিল্যান্ড শুরু থেকে মোসাদ্দেক হোসেন ও অন্য বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বিপর্যয়ের পথ পাড়ি দেয়। ফলে খেলার মাঝ পথেই জয় থেকে ছিটকে পড়ে তারা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভার শেষ করে তারা ৯ উইকেটে ১৪৬ রান তুলে। ফলে ৭৭ রানের সহজ জয় পেয়ে যায় বাংলাদেশ। দলের পক্ষে অলরাউন্ডার ব্রেট র‌্যান্ডল কেবল ৬৮ বলে ৬ বাউন্ডারিতে ৫১ রান তুলে অপরাজিত থাকেন। এছাড়াও শন হিকস ২৩ রান করেন।

বাংলাদেশের পক্ষে ডান হাতি অফ স্পিনার মোসাদ্দেক হোসেন ১০ ওভারে ৪ মেডেনসহ মাত্র ২৩ রানের খরচায় চারটি উইকেট শিকার করেন। এছাড়াও নিহাদুজ্জামান ৩১ রানে দুই উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৪৭ ওভার ২২৩ (শাদমান ৯৭, লিটন ৭৯, ইয়াসির ১৫, র‌্যান্ডল ২/২২, ওয়াটসন ২/৪৯)

নিউজিল্যান্ড ৫০ ওভার ১৪৬/৯ (র‌্যান্ডল অপরাজিত ৫১, হিকস ২৩, কলিয়ার ১৬, ও’ডোনেল ১৬, মোসাদ্দেক ৪/২৩, নিহাদুজ্জামান ২/৩১)

ফল: বাংলাদেশ ৭৭ রানে জয়ী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া