adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

জঙ্গিবাদ নিয়ে জুমার দিন সচেতন করা হচ্ছে: ধর্মমন্ত্রী

ঢাকা: সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মীয় কুসংস্কার রোধ ও সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জুমার দিন মুসল্লিদের উদ্দেশে ঈমাম ও খতিবদের বক্তব্য দেয়ার কার্যক্রম চলছে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মতিউর রহমান।

বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশনে সংসদ সদস্য মো. নজরুল ইসলাম সুজনের এক প্রশ্নের জবাবে তিনি সংসদকে এ কথা জানান।

মতিউর রহমান বলেন, “সরকার ইসলামি ফাউন্ডেশন বাস্তবায়িত ‘জঙ্গিবাদ সন্ত্রাস প্রতিরোধ ও সামাজিক সমস্য সমাধানে ইসলাম’ শীর্ষক একটি কর্মসূচির মাধ্যমে কাজ করে যাচ্ছে। এই কর্মসূচির আওতায় জাতীয়, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায়ে সেমিনার ও সভা অনুষ্ঠান, পুস্তক প্রকাশ করে তা মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠানে বিনা মূল্যে বিতরণের ব্যবস্থা করা হয়।”

মো. শফিকুল ইসলাম শিমুলের এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বর্তমান সরকারের মেয়াদে প্রতিটি উপজেলায় একটি করে আধুনিক মসজিদ নির্মাণের প্রকল্প গ্রহণ করা হবে।

মুস্তফা লুৎফুল্লাহর এক প্রশ্নের জবাবে ধর্মমন্ত্রী বলেন, “চলতি অর্থবছরে প্রত্যেক সংসদ সদস্যের নির্বাচনী এলাকার মসজিদ সংস্কার ও মেরামতের জন্য এক লাখ ৬০ হাজার টাকা এবং মন্দির সংস্কার ও মেরামতের লক্ষ্যে ৩০ হাজার টাকা বরাদ্দ রাখা হযেছে

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া