adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অপ্রয়োজনীয় স্পিডব্রেকার অপসারণের নির্দেশ

ঢাকা: নিরাপদ সড়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির প্রথম বৈঠকেই মহাসড়কের অপ্রয়োজনীয় স্পিডব্রেকার (গতিরোধক) অপসারণের নির্দেশ দেয়া হয়েছে। তবে ঢাকার যানজট নিরসনে এ কমিটি কোনো সিদ্ধান্ত নেয়নি। এ বিষয়ে শিগগিরই একটি বৈঠক করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানানো হয়েছে।

বুধবার বিকেলে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠক শেষে যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব এমএএন ছিদ্দিক প্রেসবিফ্রিংয়ে এ কথা জানান। যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বৈঠকে সভাপতিত্ব করেন।
যোগাযোগ সচিব জানান, নবম সংসদের যোগাযোগ মন্ত্রণালয় সংক্রান্ত স্থায়ী কমিটির সুপারিশে নিরাপদ সড়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি গঠিত হয়।  বৈঠকে এ কমিটি পুনর্গঠন করা হয়েছে। এ কমিটির প্রধান বিষয়- জাতীয় ও আঞ্চলিক মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি চলাচল বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ, যানজট নিরসনে সড়কের উপর থেকে অবৈধ স্থাপনা অপসারণ।
২০১২ সালের জুলাইয়ে এ বিষয়ে ২টি কমিটি গঠন করা হয়।
সচিব বলেন, মন্ত্রিসভা কমিটির বৈঠকে এসব কমিটিকে কার্যকরভাবে কাজ করতে নির্দেশনা দেয়া হয়েছে।  যেসব সড়কের উপর হাটবাজার রয়েছে তা অপসারণে ব্যবস্থা নেবে এ কমিটি। প্রথমে মাইকিং করে অস্থায়ী স্থাপনা অপসারণ করা হবে। পর্যায়ক্রমে অন্যান্য স্থাপনা অপসারণ করা হবে।
সভায় কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন- ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ, নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এবং পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মশিউর রহমান রাঙ্গা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া