adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মিসরে সেনা-সমর্থিত সরকারের ‘আকস্মিক’ পদত্যাগ

টেলিভিশনে দেওয়া ভাষণে আজ সোমবার অন্তর্বর্তীকালীন সরকারের পদত্যাগের ঘোষণা দেন দেশটির প্রধানমন্ত্রী হাজেম বেবলাওয়ি। ছবি : রয়টার্সমিসরে সেনা-সমর্থিত অন্তর্বর্তীকালীন সরকার আজ সোমবার হঠাত্ করেই পদত্যাগ করেছে। দেশটির প্রধানমন্ত্রী হাজেম বেবলাওয়ি টেলিভিশনে জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে পদত্যাগের ঘোষণা দেন। বিবিসি ও আল-জাজিরার খবরে এ কথা জানানো হয়।

আজ মন্ত্রিসভার বৈঠক শেষে পদত্যাগের সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী হাজেম বেবলাওয়ি। বৈঠকে দেশটির সেনাবাহিনীর প্রধান ও প্রতিরক্ষামন্ত্রী ফিল্ড মার্শাল আবদুল ফাত্তাহ আল সিসি উপস্থিত ছিলেন।

মিসরের রাষ্ট্রনিয়ন্ত্রিত ‘আল-আহরাম’ পত্রিকা জানায়, গৃহায়ণমন্ত্রী ইব্রাহিম মিহলিব প্রধানমন্ত্রী বেবলাওয়ির স্থলাভিষিক্ত হতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

গত জুলাই মাসে দেশটিতে গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট মুহাম্মদ মুরসিকে উত্খাত করে ক্ষমতা দখল করেন সেনাপ্রধান আবদুল ফাত্তাহ আল সিসি। পরে হাজেম বেবলাওয়িকে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়ে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করা হয়। শিগগিরই নিজেকে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ঘোষণা করতে পারেন সিসি। আর এ জন্যই তড়িঘড়ি করে এ মন্ত্রিসভার পদত্যাগের ঘটনাটি ঘটল বলে গণমাধ্যমগুলো ধারণা করছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া