adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেভাবে ধরা পড়লেন ছদ্মবেশী রাকিব

টাঙ্গাইল: ত্রিশালে পুলিশের প্রিজনভ্যানে বোমা মেরে ছিনিয়ে নেয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত জেএমবির তিন সদস্যের মধ্যে রাকিব হাসানকে টাঙ্গাইলের সখীপুর থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার দুপুরে সখীপুর উপজেলার তক্তারচালা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় কালোরঙের একটি ভক্সি মাইক্রোবাসে করে পালিয়ে যাচ্ছিলেন আসামিরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে কালোরঙের একটি ভক্সি মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ ১১-৬০৪৮) সাগরদীঘি-সখীপুর সড়কে ফিল্মি স্টাইলে একটি অটোরিকশাকে ধাক্কা দিয়ে দ্রুত পালানোর চেষ্টা করে। পরে সখীপুর থানার সামনে এলে মাইক্রোবাসটিকে আটকানোর চেষ্টা করে পুলিশ ও জনতা। ব্যর্থ হলে পুলিশ-জনতা তখন গাড়িটির পিছু নেয়।

অবস্থা বেগতিক দেখে প্রশিকা এলাকায় গাড়িটি রেখে পালিয়ে যায় আসামিরা। এসময় গাড়িচালক জাকারিয়াকে (২৮) আটক করে পুলিশ। রেখে যাওয়া গাড়ি থেকে পুলিশ ৫ রাউন্ড গুলি, একটি পিস্তল, ৪টি মোবাইল সেট ও রড কাটারসহ ৬টি ককটেল উদ্ধার করে।

এরপর বাকিদের ধরতে শুরু হয় পুলিশ, র‌্যাব ও বিজিবির সাঁড়াশি অভিযান। সখীপুরের ও আশাপাশের এলাকায় চালানো হয় চিরুনি অভিযান।

স্থানীয় সূত্রমতে, মাইক্রোবাস থেকে নেমে অটোটেম্পুতে করে পালিয়ে যাচ্ছিলেন রাকিব হাসান। পুলিশকে ফাঁকি দিতে এর আগে তিনি সেলুনে গিয়ে দাড়ি কেটে ফেলেন। দ্রুত শেভ করতে গিয়ে তার কয়েকস্থানে কেটে যায়। ওই অবস্থায় অটোটেম্পুতে করে পালাচ্ছিলেন তিনি।  

উপজেলার তক্তারচালায় এলে রাকিব হাসান পুলিশী তল্লাশির মুখে পড়েন। সদ্য শেভ করা মুখ আর হাতে-পায়ে ডাণ্ডাবেড়ির দাগ দেখে পুলিশ তাকে চ্যালেঞ্জ করে। এসময় নিজের নাম-পরিচয় গোপন করেন তিনি। পরে তাকে সখীপুর থানায় আনা হয়। এরপর এক পর্যায়ে পুলিশ নিশ্চিত হয় তার পরিচয় সম্পর্কে।  

সখীপুর থানা পুলিশ জানায়, ছিনিয়ে নেয়া আসামিদের নিয়ে দ্রুতগতিতে ঢাকায় পালিয়ে যাওয়ার সময় সখীপুর পৌর এলাকার পিচের মাথা প্রশিকা এলাকায় মাইক্রোবাসটি একটি সিএনজি অটোরিকশাকে ধাক্কা দেয়। এসময় স্থানীয় জনতা গাড়িচালক জাকারিয়াকে (২৮) আটক করে পুলিশে সোপর্দ করে। কিন্তু গাড়িতে থাকা আসামিরা পালিয়ে যায়।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোখলেছুর রহমান, রাকিব গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।  

কে এই রাকিব: জেএমবির শুরা সদস্য রাকিব হাসান রাসেল জামালপুর জেলার মেলান্দহ উপজেলার বেলতৈল গ্রামের আব্দুস সোবহানের ছেলে। তিনি ৩০টি মামলার আসামি। এর মধ্যে ৪টি মামলায় সাজাপ্রাপ্ত। একটিতে মৃত্যুদণ্ড ও অন্য তিনটিতে বিভিন্ন মেয়াদে দণ্ড দেয়া হয়েছে তাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া