adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পাক বিমান হামলায় ৩৫ জঙ্গি নিহত

ঢাকা: পাকিস্তানের জঙ্গিবিমানগুলো বৃহস্পতিবার ভোররাতে উপজাতি অধ্যুষিত উত্তর ওয়াজিরিস্তানের তালেবান অবস্থানগুলো লক্ষ্য করে ব্যাপক বোমা হামলা চালায়। এসব হামলায় অন্তত ৩৫ জন নিহত হয়েছেন বলে পাক নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন। এছাড়া আরো বেশ কয়েক জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
জঙ্গি সংগঠন তেহরিক-ই তালেবান পাকিস্তান (টিটিপি)সরকারের সঙ্গে অস্ত্র বিরতি চুক্তিতে আগ্রহ প্রকাশ করার মাত্র একদিন পরই এ হামলা চালানো হল।
নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে ডন পত্রিকা জানায়,  বৃহস্পতিবার ওয়াজিরিস্তানের দাত্তাখেল, শাওয়ান ও মির আলী এলাকা তিনটিতে অবস্থিত জঙ্গিদের আস্তানা লক্ষ্য করে বিমান হামলা চালায় পাক বাহিনী। জঙ্গি নেতা আবু সাত্তারকে হত্যার উদ্দেশে প্রথম বিমান হামলাটি করা হয়। পরে উজবেক, তুর্কমেন ও তাজাক জঙ্গিদের গোপন আস্তানা লক্ষ্য করে বোমা বর্ষণ করা হয়। এসময় এক তাজাক কমান্ডার নিহত হন।
টিটিপি’র জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে পঞ্চম হামলাটি করা হয়।এ হামলায় ১৫ জঙ্গি নিহত হন। বিমান হামলায় সবমিলিয়ে ৩৫ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। তবে পাক কর্মকর্তারা মাত্র ১৫ জনের নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন।এদের মধ্যে কয়েকজন বিদেশি সন্ত্রাসীও রয়েছেন। 
আফগান সীমান্তবর্তী ওই এলাকা তালেবান ও আল-কায়েদা’র জঙ্গিদের অভয়ারণ্য হিসেবে পরিচিত। পাক সেনা কর্মকর্তা আরো জানান, অত্যন্ত সতর্কতার সঙ্গে শুধুমাত্র তালেবান আস্তানাগুলোতে বোমাবর্ষণ করা হয়েছে। এসব হামলায় বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ ধ্বংস হয়েছে।
তালেবানরা ২০১০ সালে অপহৃত ২৩ সরকারি সেনাকে হত্যা করার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে এ হামলা চালালো পাক সেনাবাহিনী। 
প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ সরকারের উদ্যোগে যখন তালেবানের সঙ্গে ইসলামাবাদের শান্তি আলোচনা শুরু হতে যাচ্ছিল তখন পরস্পর বিরোধী পদক্ষেপ নিল দু’পক্ষ। অবশ্য একজন তালেবান মুখপাত্র বুধবার দাবি করেছিলেন, অপহৃত ২৩ সরকারি সেনাকে হত্যা করলেও তারা সরকারের সঙ্গে শান্তি আলোচনার ব্যাপারে আন্তরিক।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া