adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিআইআইটির শিক্ষার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সিএসই শিক্ষার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ করেছে ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি (ডিআইআইটি)। সোমবার ডিআইইউ মিলনায়তনে শিক্ষার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণ করেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান মো. সবুর খান ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর মুনাজ আহমেদ নূর।

এ সময় অন্যান্যের মধ্যে প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদ, আইসিএমএবির সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং সম্মানীত অতিথি হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইমেরিটাস প্রফেসর ড. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বক্তব্য দেন ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের নির্বাহী পরিচালক মোহাম্মদ নূরুজ্জান, ডিআইআইটির উপদেষ্টা ড. মোস্তফা কামাল ও ডিআইআইটির অধ্যক্ষ মো. শাখাওয়াত হোসেন।  

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মুনাজ আহমেদ নূর বলেন, প্রযুক্তিজগতের দ্রুত পরিবর্তনের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারলেই শিক্ষা সার্থক হবে, তাই শিক্ষার্থীদের এমনভাবে গড়ে তুলতে হবে যাতে তথ্যপ্রযুক্তির দ্রুত পরিবর্তনশীল বিশ্বের পরিবর্তনের সঙ্গে নিজেকে খাপ খাইয়ে নিতে পারে। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপশি নৈতিক মূল্যবোধ ও মানবিক গুণাবলি অর্জন ও সঠিক ইতিহাস জেনে জীবনকে সমৃদ্ধ করার পরামর্শ দেন।  

সভাপতির বক্তব্যে মো. সবুর খান বলেন শিক্ষার্থীদের উদ্দেশে ডিআইআইটির প্রাতিষ্ঠানিক দক্ষতা ও অভিজ্ঞতা আয়ত্ত করার আহ্বান জানান। ডিআইআইটিতে অর্জিত তথ্যপ্রযুক্তিভিত্তিক শিক্ষা ডিজিটাল বাংলাদেশ নির্মাণে অবদান রাখবে বলে তিনি আশা ব্যক্ত করেন। তিনি শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষার ওপর গুরুত্ব দেন।

সবুর খান বলেন, প্রতিযোগিতামূলক বিশ্ববাজারে টিকে থাকতে হলে শিক্ষার পাশাপাশি প্রযুক্তিশিক্ষার কোনো বিকল্প নেই। তিনি বলেন, নবীন শিক্ষার্থীদের প্রতিনিয়ত পরিবর্তনশীল প্রযুক্তির সঙ্গে মানিয়ে চলার জন্য ল্যাপটপ অত্যন্ত প্রয়োজন। তাই শিক্ষার্থীদের প্রয়োজন বিবেচনায় শিক্ষার্থীদের বিনামূল্যে ল্যাপটপ বিতরণের উদ্যোগ গ্রহন নেয়া হয়।  

ডিআইআইটির অধ্যক্ষ শাখাওয়াত হোসেন তার বক্তব্যে ডিআইআইটির কর্মপরিধি ও উল্লেখযোগ্য সাফল্যের ইতিহাস তুলে ধরেন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া