adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কিতাবে আছে গোয়ালে নেই’, মন্ত্রী ক্ষুব্ধ

ঢাকার পরিবহন নিয়ন্ত্রণে ট্রাফিক ব্যবস্থায় নানা পরিকল্পনা নেয়া হয়েছে। হয়েছে কমিটি গঠন, ফাইলে সেই কমিটির সদস্যদের নাম রয়েছে। কিন্তু বাস্তবে এর কার্যক্রম নেই। এমন অবস্থা দেখে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের ক্ষুব্ধ। তিনি বলতে বাধ্য হলেন, ‘তাহলে ‘কাজীর গরু কিতাবে আছে গোয়ালে নেই’?

রোববার দুপুরে নগরভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।  এসময় সেখানে উপস্থিত কর্তাব্যক্তিরা বেশ তোপের মুখে পড়েন। মাথা নিচু করে আমতা আমতা করতে শুরু করেন অনেক।

এসময় যোগাযোগমন্ত্রী সেখানে তার কাছে দেখতে দেয়া ফাইল দেখে উপস্থিত একজন কর্মকর্তাকে বলেন, ‘ট্রাফিক ম্যানেজমেন্ট কমিটির কোনো কার্যক্রম নেই অথচ লিখে রেখেছেন! কেন লিখে লিখেছেন?’

তার এমন প্রশ্নে ওই কর্মকর্তা কোনো সদুত্তর দিতে ব্যর্থ হলে মন্ত্রী বলেন, ‘মাঠ পর্যায়ে কোনো কাজ নেই। তবে কেন এই কমিটি লিখে রেখেছেন? আজ সরকার গঠনের এক মাস চারদিন হল অথচ আপনারা আজও কোনো কার্যক্রম শুরু করতে পারেননি।’

তিনি আরও বলেন, ‘আপনারা কি করেন? শুধু বসে বসে হাজিরা দেয়া হয়? হাজিরাও ঠিক মতো দেয়া  হয় কিনা তা নিয়ে সন্দেহ! এজন্য আমাকে আজ অনুষ্ঠানে দেরিতে আসতে বলা হল তাই না?

ওবায়দুল কাদের বলেন, ‘এভাবে কাজ করলে চলবে না। আপনারা দায়সারাভাবে কাজ করছেন। এভাবে অফিস করলে চলবে না। কাজ করতে হবে।’

তিনি বলেন, ‘অনেক কাঠখড় পুড়িয়ে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করল, কিন্তু কাজ নেই। তাহলে নামে কি আসে যায়?

মন্ত্রী বলেন, ‘যানজট আজ অসহ্য পর্যায়ে পৌঁছেছে। মানুষ অতিষ্ঠ। পরিবহন সমন্বয় কমিটিতে যদি কমিটির নাম থাকে কিন্তু কাজ না থাকে তবে কেন এর নাম দিলেন পরিবহন সমন্বয় কমিটি?

কাদের বলেন, ‘আপনারা যার যার কাজে মনোনিবেশ করেন। নামকাওয়াস্তে কাজ করে প্রতিষ্ঠান রেখে লাভ নেই। যত দ্রুত কমিটি করে কাজ শুরু করতে হবে।’

এসময় ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক মোফাজ্জল হোসেন ও যোগাযোগ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব নুরুল আমিনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া