adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৌদি আরবের পাসপোর্ট জটিলতা শিগগিরই কেটে যাবে: রাষ্ট্রদূত

রিয়াদ: সৌদি আরবে পাসপোর্ট নিয়ে সৃষ্ট জটিলতা অচিরেই কেটে যাবে বলে আশ্বস্ত করেছেন সৌদি আরবস্থ রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম। সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ শহিদুল ইসলামের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন নব গঠিত “প্রবাসী সাংবাদিক ফোরাম” সৌদি আরবের কেন্দ্রীয় নেতারা।

মঙ্গলবার রিয়াদস্থ দূতাবাসে “প্রবাসী সাংবাদিক ফোরাম”র সভাপতি মোহাম্মাদ আবুল বশীর এর নেতৃত্বে ছয় সদস্যের একটি দল রাষ্ট্রদূতের সঙ্গে তার রিয়াদস্থ কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন।     

রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম সাংবাদিক নেতাদের স্বাগত জানান এবং প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রায় দেড় ঘণ্টা আলোচনা করেন।

এ সময় রাষ্ট্রদূত জানান, “বাংলাদেশী শ্রমিকরা দক্ষ পরিশ্রমী এবং স্বল্প মূল্যের। সৌদি আরবে বাংলাদেশী শ্রমিকের অনেক চাহিদা রয়েছে। সামান্য ভুল বোঝাবুঝির কারণে বাংলাদেশীদের জন্য ভিসা, আকামা স্থানান্তর, পেশা পরিবর্তন, ফ্যামিলি ভিসাসহ সকল প্রকার সুযোগ সুবিধা দীর্ঘ দিন বন্ধ রয়েছে।”

আশা প্রকাশ করে তিনি বলেন, “বাংলাদেশ মুসলিম প্রধান রাষ্ট্র সৌদি আরবের সঙ্গে আমাদের মুসলিম ভাতৃত্বের সম্পর্ক রয়েছে, আমাদের দ্বিপাক্ষিক আলোচনা এবং বাংলাদেশী শ্রমিকদের সহযোগিতায় ইনশাল্লাহ খুব নিকট সময়ের মধ্যে ভালো খবর জানাতে পারব এবং সৌদি আরবে আমাদের সকল সমস্যা দূর হয়ে যাবে।”  সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নতুন প্রিন্ট হওয়া পাসপোর্ট এর ব্যাপারে রাষ্ট্রদূত বলেন, “এটা কোনো বড়-সমস্যা নয়, ১০ থেকে ১৫ দিনের মধ্যে এ সমস্যা কেটে যাবে। নতুন প্রিন্ট হওয়া ডিজিটাল পাসপোর্টে উন্নত মানের সিকিওরটির গুরুত্বের পাশাপাশি বাংলাদেশের ঐতিহাসিক স্থানের জলছাপ দেয়া হয়েছে। ডিজাইন নতুন হওয়ায় এই দেশের মিনিস্ট্রিতে প্রসেসিং এর কাজ চলছে।” সম্প্রতি বিভিন্ন পত্র পত্রিকা এবং সামাজিক যোগাযোগে পাসপোর্ট নিয়ে যে গুজব সৃষ্টি হয়েছে, এই বিষয়ে কোনো রকম গুজবে কান না দিতে প্রবাসীদের আহবান জানান তিনি।  এ সময় উপস্থিত ছিলেন শ্রম কাউন্সিলর মিজানুর রহমান, দূতাবাস কর্মকর্তা মোশারফ হোসেন, সৌদি আরব সাংবাদিক ফোরামের সিনিয়র সহ-সভাপতি ইকবাল হোসাইন (আরব নিউজ), ধর্ম সম্পাদক নুরুল আনোয়ার (নিউজ পেইজ ২৪) প্রচার সম্পাদক সাইফুল ইসলাম অপূর্ব (আজকের বাংলাদেশ২৪ও সত্য-সংবাদ ) সহ-অর্থ সম্পাদক কামাল হোসেন বাঙ্গালি (দৈনিক সিলেট বার্তা) সাংবাদিক জাহাঙ্গীর আলম (খবর গ্রুপ)।  সৌদি আরব সাংবাদিক ফোরামের নেতারা নব গঠিত এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক কেন্দ্রীয় কমিটি কর্তৃক অনুমোদিত “প্রবাসী সাংবাদিক ফোরাম”র একটি কপি রাষ্ট্রদূত এম শহিদুল ইসলামের হাতে তুলে দেন। এই সময় রাষ্ট্রদূত সকল সাংবাদিককে সততার সঙ্গে নিরপেক্ষ ও সঠিক বিষয়গুলো সংবাদ মাধ্যমে তুলে ধরার আহ্বান জানান।   

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া