adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিমানে যুক্ত হলো তৃতীয় বোয়িং ‘আকাশ প্রদীপ’

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন বোয়িং বিমান 'আকাশ প্রদীপে'র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি ক্যাম্পে  আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বোয়িং ৭৭৭-৩০০ ইআর বিমানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা 'রাঙা প্রভাত' নামের আরেকটি বোয়িং বিমান যোগ হচ্ছে বলেও জানান। তিনি বিমান বাহিনীর উত্তরোত্তর আধুনিকায়ন ও বিভিন্ন ক্ষেত্রে তাদের কাজের প্রশংসা করেন।  

সূত্র জানায়, এই উড়োজাহাজটি বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত নয়টায় আমেরিকার সিয়াটল থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হয়ে শুক্রবার বেলা ১২টায় এসে পৌঁছায়। এ নিয়ে বিমান বহরের নতুন বোয়িং ৭৭৭-৩০০ইআর উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো তিনটি। আগামী মার্চের মাঝামাঝি সময় চতুর্থ বোয়িং উড়োজাহাজ ‘রাঙা প্রভাত’ বিমান বহরে যুক্ত হবে।

নতুন প্রজন্মের নতুন ১০টি উড়োজাহাজ কেনার জন্য বিমান বাংলাদেশ ২০০৮ সালে আমেরিকার বোয়িং এয়ারক্রাফট কোম্পানির সঙ্গে চুক্তি করে। ওই চুক্তির আওতায় চারটি সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ইআর, দুটি ৭৩৭-৮০০ ও চারটি বোয়িং-৭৮৭ পিড্রমলাইনার পর্যায়ক্রমে বিমান বহরে যুক্ত হওয়ার কথা রয়েছে। এর মধ্যে দুটি বোয়িং-৭৭৭-৩০০ ইআর ২০১১ সালে বিমান বহরে যুক্ত হয়। সেগুলোর নাম রাখা হয়েছে ‘পালকি’ ও ‘অরুণ আলো’। পর্যায়েক্রমে বাকি উড়োজাহাজগুলো ২০১৯ সালের মধ্যে বহরে যুক্ত হবে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া