adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশের পবিত্র সংবিধান সমুন্নত রাখতে প্রস্তুত থাকতে হবে: প্রধানমন্ত্রী

2072ae6718712a4e2ac3af7ac1e56d5dঢাকা : সশস্ত্র বাহিনীকে দেশের পবিত্র সংবিধান রক্ষা তথা গণতান্ত্রিক ধারা সুসংহত রাখার জন্য যে কোন হুমকি মোকাবেলায় সব সময় প্রস্তুত থাকতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার ঢাকা ক্যান্টনমেন্টে সেনাসদরের অফিসার্স মেসে (নতুন) জেনারেলদের এক সম্মেলনে ভাষণে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার দ্বিতীয় মেয়াদে ক্ষমতা গ্রহণের পর ২০০৯-১৩ সাল পর্যন্ত সেনাবাহিনীর উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করে। ১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় প্রতিরক্ষা নীতিমালা প্রণয়ন করেন তারই আলোকে সশস্ত্র বাহিনী ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করেছে। সেনাবাহিনী ফোর্সেস গোল বাস্তবায়নে যথেষ্ট অগ্রগতি লাভ করেছে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতা এবং গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখার জন্য গত ৫ জানুয়ারি ১০ম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচন সুষ্ঠু এবং সফলভাবে অনুষ্ঠিত করায় অন্যান্য নিরাপত্তা বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও উল্লেখযোগ্য ভূমিকা রেখেছে।

তিনি বলেন, নির্বাচনকালীন সময়ে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে দেশের সব জেলায় সেনাবাহিনীর উপস্থিতি জনমনে স্বস্তি এনে দিয়েছিল। জনগণ নির্ভয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে সক্ষম হয়েছে। এজন্য আমি সেনাবাহিনীর সকল সদস্যকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতা ও গণতান্ত্রিক প্রক্রিয়া অব্যাহত রাখতে গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠু ও সফল করতে বাংলাদেশ সেনাবাহিনী উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া