adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাণিজ্যমেলায় টিকিট কালোবাজারির অভিযোগ

image_76494_0ঢাকা: ১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় প্রবেশের টিকিট এখন কাউন্টারের বাইরে বেশি দামে বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

মাসব্যাপী বাণিজ্যমেলার পর্দা নামার সময় ঘনিয়ে এসেছে। তাই প্রথমদিকের তুলনায় দর্শনার্থীদের চাপ বেড়েছে কয়েকগুণ। যে কারণে লম্বা লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হচ্ছে দর্শনার্থীদের। এ সুযোগকে কাজে লাগিয়ে সক্রিয় হয়ে উঠেছে টিকিট কালোবাজারিরা।   

এ ব্যাপারে মেলায় দায়িত্বপ্রাপ্ত ইপিবির সদস্য সচিব ড. বিকর্ণ কুমার ঘোষ বাংলামেইলকে বলেন, ‘আমরা এ ব্যাপারে কিছু জানি না। জানার কথাও না। পুরো বিষয়টা গেটের ইজারাদার দেখবে।’

তবে প্রধান গেটের সামনে ইজারাদার শহিদুলের কয়েকজন লোক এ কাজ করছে বলে জানা গেছে।

অভিযোগ আছে এসব কালোবাজারি সুযোগ বুঝে দর্শনার্থীদের কাছ থেকে নির্ধারিত মূল্যের চেয়ে ৫-১০ টাকা বেশি নিয়ে টিকিট বিক্রি করছে।

মেলার প্রধান গেটের সামনেই গত শুক্রবার থেকে শুরু হয়েছে এভাবে টিকিট কালোবাজারির ব্যবসা।

এদিকে শনিবার মেলার গেটে গিয়ে দেখা গেছে, ইমন, মানিক ও রুবেল নামের তিন যুবক হাতে টিকিট নিয়ে প্রধান গেটের সামনে দাঁড়িয়ে আছেন। যারা টিকিট কাটতে কাউন্টারের দিকে যেতে চায় তাদের ডেকে নিয়ে আসেন। আর তাদের কাছে টিকিট বিক্রি না করে টাকা নিয়ে কৌশলে গেট পার করে দিচ্ছেন।  

টিকিটের দাম বেশি নেয়ার কথা বললে দর্শনার্থীদের বলে, ‘আপনাদের তো আর কষ্ট করে লাইনে দাঁড়াতে হচ্ছে না।’

গেটের ইজারাদার শহিদুলের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, ‘ব্যাপারটা আমার জানা ছিল না। আমি এখনি এর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি।’

যারা মেলার শুরু থেকেই প্রধান গেটে টিকিট চেকারের দায়িত্ব পালন করছেন তারাই এখন টিকিট কালোবাজারি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অবশ্য এসব ঘটনা পুলিশ ও র‌্যাব কর্মকর্তাদের সামনে ঘটলেও তাদের এ ব্যাপারে কোনো মাথা ব্যথা নেই।

পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘সরকারি দলের লোক তো। তারাই এখানকার সবকিছু। তাদের কেউ কিছু করতে পারবে না। তারা যা করবে তাই সঠিক।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া