adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাণিজ্য মেলার সময় বাড়ানোর আবেদন

image_47941.mela (1)ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার (ডিআইটিএফ) সময় বাড়ানোর আবেদন করেছেন অংশগ্রহণকারী স্টল মালিকরা। বাড়তি ১০ দিন সময় চেয়ে তারা বলেছেন, রাজনৈতিক অস্থিরতার কারণে মেলায় অংশগ্রহণকারীরা সময়মতো তাদের পণ্য প্রদর্শন করতে পারেননি। পাশাপাশি অনেক বিদেশি ব্যক্তি ও প্রতিষ্ঠান অংশগ্রহণ থেকে বিরত আছে। সময় বাড়িয়ে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত করা হলে মালিকরা ক্ষতি পুষিয়ে নিতে পারবেন।

গত ১১ জানুয়ারি শুরু হওয়া বাণিজ্য মেলা আগামী ১০ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা। শেষ হওয়ার আট দিন আগে আজ রবিবার বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মাহবুব আহমেদের কাছে এ আবেদন করা হয়। বেশ কিছু স্টল মালিকের পক্ষে আবেদন করেন 'ডিআইটিএফ-২০১৪ ফেয়ার অ্যান্ড ফ্রেন্ডস সোসাইটি' নামের সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক।

তবে রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান শুভাশীষ বসু কালের কণ্ঠকে জানিয়েছেন, তাদের আপাতত মেলার সময় বাড়ানোর কোনো চিন্তা নেই।

১৯তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা প্রতিবছর জানুয়ারি মাসের প্রথম দিন শুরু হয়ে শেষ দিন পর্যন্ত চলে। তবে কোনো কোনো বছর নানা কারণে সময় এক সপ্তাহ পর্যন্ত বাড়ানোর নজির আছে। তবে গত বছর সময় বাড়ানো হয়নি। এ বছর নির্বাচন ও রাজনৈতিক অস্থিরতার কারণে মেলা পিছিয়ে ১১ জানুয়ারি থেকে শুরু হয়েছে। শুরুর প্রথম কয়েক দিন অনেক স্টলের নির্মাণ কাজ চলছিল। আবার কিছু স্টল এখনো খালি আছে।

বিষয়টি উল্লেখ করে সময় বাড়ানোর আবেদনে বলা হয়, মেলা চালু হওয়ার ১০ দিন পরও অনেক স্টল ও প্যাভিলিয়ন অবিক্রিত অবস্থায় থেকে যায়। এমনকি প্রাথমিক বরাদ্দপত্র পেয়েও মন্দাবাজারে সম্পূর্ণ টাকা দিতে না পেরে অনেক স্টল খালি অবস্থায় পড়ে আছে।

আবেদনে বলা হয়, 'অনেক বিদেশি অংশগ্রহণকারী রাজনৈতিক অস্থিরতার কারণে মেলায় অংশ নেওয়া থেকে বিরত আছে। সময় বাড়িয়ে দিলে তারাও অংশ নিতে পারবে। সময় বাড়িয়ে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চালু রাখলে ব্যবসায়ীরা পুঁজি নিয়ে বাড়ি ফিরতে পারবে। কারণ এখন রাজনৈতিক অবস্থা অনেকটাই ভালো।'

আবেদনের অনুলিপি রপ্তানি উন্নয়ন ব্যুরোর ভাইস চেয়ারম্যান, মহাপরিচালক-১, পরিচালক ডিআইটিএফ ও মেলার সদস্যসচিবকেও দেওয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া