adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করে না সরকার: যোগাযোগমন্ত্রী

image_66098_0ঢাকা: বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সরকার সমর্থন করে না বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার রাজধানীর তেজগাঁওয়ে বিআরটিএ-এর পেশাজীবী গাড়িচালকদের প্রশিক্ষণের উদ্বোধন শেষে সাংবাদিকদের মন্ত্রী এ কথা বলেন। বিআরটিএ’র চেয়ারম্যান মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রশিক্ষণার্থী গাড়িচালক, গাড়িশ্রমিক নেতাসহ বিআরটিএর কর্মকতারা ।
প্রসঙ্গত, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর কথিত বন্দুকযুদ্ধে বিরোধী জোটের বেশ কয়েকজন নেতাকর্মী নিহত হয়েছেন। এ বিষয়টি নিয়ে দেশী-বিদেশী মানবাধিকার সংস্থা উদ্বেগ প্রকাশ করেছে। বিএনপি এসব ঘটনাকে ‘সাজানো নাটক’ বলে আখ্যায়িত করেছে।
নির্বিচারে গাছ কাটাকে ‘বিচারবর্হিভূত হত্যাকাণ্ড’ অ্যাখ্যা দিয়ে ওবায়দুল কাদের বলেন, “বিরোধীদলের কর্মসূচিতে লাখ লাখ গাছ কাটা হয়েছে। গাছগুলোতো আর আওয়ামী লীগ করে না। তবে নির্বিচারে গাছ কাটা হলো কেন। এটাও তো এক ধরনের বিচারবর্হিভূত হত্যাকাণ্ড।”
তিনি বলেন, “গাড়িগুলোতে নির্বিচারে পেট্রলবোমা ছুড়ে আগুন দেয়ায় ৪৭ জন গাড়িচালক ও হেলপার ঘুমন্ত ও জাগ্রত অবস্থায় মারা গেছেন। এগুলো বিচারবহির্ভূত হত্যাকাণ্ড।”
মন্ত্রী ও সচিব সৎ হলে দেশের ৭৫% দুর্নীতি কমে যায় বলেও এ সময় মন্তব্য করেন ওবায়দুল কাদের। যোগাযোগ খাতে টেন্ডার ভাগাভাগি, বদলি বাণিজ্য, দুর্নীতি বন্ধ করা হবে বলেও অঙ্গীকার করেন মন্ত্রী।
স্পিড বেকারকে হাইওয়ের দুর্ঘটনার অন্যতম কারণ হিসেবে উল্লেখ করে যোগাযোগমন্ত্রী জানান, হাইওয়ে থেকে স্পিড বেকার অপসারণের কাজ চলছে।
টার্মিনালগুলোর জায়গা থাকা সত্ত্বেও যেসব মন্ত্রণালয় অবৈধ দখলদারদের হাতে সরকারি জমি  দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধান্ত্রমন্ত্রীর কাছে যাবেন বলে হুঁশিয়ারি দেন যোগাযোগমন্ত্রী। তিনি বলেন, “আমার কপালে কী আছে জানি না তবে এদের কাউকেই ছাড়বো না।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া