adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহকি ছুটি শনি ও রোববার চান ব্যবসায়ীরা

image_65299_0ঢাকা: আর্ন্তজাতকি বাণজ্যিে সুবধিা পতেে সাপ্তাহকি ছুটরি দনি পরর্বিতন করে শনি ও রোববার নর্ধিারণরে দাবি জানয়িছেনে ব্যবসায়ীদরে সংগঠন মট্রেোপলটিন চম্বোর অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রজিরে (এমসসিআিই) নতোরা। একই সঙ্গে সাপ্তাহকি ছুটরি দনিে রাজনতৈকি র্কমসূচি পালনরে নয়িম চালু করার পরার্মশ দনে তারা।

বৃহস্পতবিার শল্পি মন্ত্রণালয়ে এমসসিআিইয়রে নতোরা শল্পিমন্ত্রী আমরি হোসনে আমুর  সঙ্গে বঠৈকে এ পরার্মশ দনে।

বঠৈকে উপস্থতি ছলিনে এমসসিআিইয়রে প্রসেডিন্টে রোকয়ো আফজাল রহমান, ভাইস প্রসেডিন্টে আনসি এ খান, সদস্য এম আনসি উদ দৌলা, গোলাম মাঈনউদ্দনি, কামরান টি রহমান, জনোরলে সক্রেটোরি মামুন রশীদসহ অন্য সদস্যরা।শল্পি মন্ত্রণালয়রে অতরিক্তি সচবি জি এম জয়নাল আবদেনি ভূঁইয়াও উপস্থতি ছলিনে।

ব্যবসায়ী নতোরা বলনে, দশেে বদ্যিুৎ উৎপাদন ও গ্যাস উত্তোলন বৃদ্ধি পাওয়ায় সংযোগরে অপক্ষোয় থাকা কল-কারখানায় দ্রুততার সঙ্গে সংযোগ দয়ো প্রয়োজন। শল্পি উৎপাদন বাড়াতে কল-কারখানায় নরিবচ্ছন্নি বদ্যিুৎ ও গ্যাস সরবরাহরে ওপর গুরুত্ব দনে তারা।  

বএিসটআিইয়রে আধুনকিায়ন ও সবোদানরে ক্ষত্রেে স্বচ্ছতা নশ্চিতি করার বষিয়ে শল্পিমন্ত্রীর দৃষ্টি আর্কষণ করে ব্যবসায়ী নতোরা অভযিোগ করনে, ভজোলবরিোধী অভযিানরে নামে এ প্রতষ্ঠিানরে হাতে ক্ষত্রেবশিষেে উদ্যোক্তারা হয়রানরি শকিার হচ্ছনে। তারা বএিসটআিইয়রে প্রাতষ্ঠিানকি সক্ষমতা বাড়াতে আধুনকি যন্ত্রপাতি প্রতস্থিাপন এবং ক্ষুদ্র ও মাঝারি শল্পি খাতরে সম্ভাবনা কাজে লাগাতে এসএমই ফাউন্ডশেনকে ঢলেে সাজানো পরার্মশ দনে।  

শল্পিমন্ত্রী বলনে, শল্পিবান্ধব পরবিশে সৃষ্টরি মাধ্যমে শল্পিায়নরে চলমান ধারা টকেসই করতে র্বতমান সরকার কাজ করব।ে জনগণরে জীবনমান উন্নয়নে শল্পি খাতরে বকিাশরে প্রতি বশিষে গুরুত্ব দয়ো হব।ে দশেীয় কল-কারখানায় উৎপাদন বাড়াতে অগ্রাধকিার ভত্তিতিে বদ্যিুৎ ও গ্যাস সরবরাহরে বষিয়টি নশ্চিতি করা হবে বলে তনিি জানান।
 
আমরি হোসনে আমু বলনে, বএিসটআিইসহ শল্পিসবোর সঙ্গে জড়তি সব সরকারি প্রতষ্ঠিানরে গুণগত মান বৃদ্ধি ও অনয়িম প্রতরিোধে র্সবােচ্চ সর্তকতা অবলম্বন করা হব।ে তনিি সাপ্তাহকি ছুটরি দনিে রাজনতৈকি র্কমসূচি পালন এবং ছুটরি দনি পরর্বিতনরে পক্ষে জনমত সৃষ্টরি জন্য র্কাযকর উদ্যোগ নতিে  এমসসিআিইয়রে নতোদরে পরার্মশ দনে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া