adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাহমুদউল্লাহ জেতালেন ওয়ালটনকে

image_73627_0ঢাকা: বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ডের খেলায় জয় পেয়েছে চ্যাম্পিয়ন ওয়ালটন সেন্ট্রাল জোন। মঙ্গলবার বিকেএসপির ৩ নম্বর মাঠে চারদিনের ম্যাচের শেষ দিনে প্রাইম ব্যাংক সাউথ জোনকে তারা ৩৭ রানে হারায় । প্রথম ইনিংসে ৩৬ রান ও সাত উইকেট শিকারের পাশাপাশি দ্বিতীয় ইনিংসে ৪১ রান ও ৫ উইকেট শিকার করে ম্যাচ সেরা ওয়ালটনের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ওয়ালটন প্রথম ইনিংসে ৩৯.৪ ওভারে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৬৫ রান। জবাবে প্রাইম ব্যাংক তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ২৩০। এরপর ওয়ালটন দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মার্শাল আইয়্যূবের ঝলমলে শতকের ওপর ভর করে ৩৭৪ রান সংগ্রহ করে ৩০৯ রানের লিড নেয়। জবাবে প্রাইম ব্যাংক দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৭২ রান। ফলে ৩৭ রানে জয় পায় চ্যাম্পিয়ন ওয়ালটন।

আগের দিনের ৩ উইকেটে ১৫৯ রান নিয়ে মঙ্গলবার চতুর্থ দিন নিজের দ্বিতীয় ইনিংসের ব্যাটিং শুরু করে প্রাইম ব্যাংক। মিথুন আগের দিনের ৭ রান নিয়ে ব্যাট করতে নেমে দিনের শুরুতেই ব্যক্তিগত ১৪ রানে সাজঘরে ফেরেন। দলীয় ১৬৭ রানে শেষ দিন প্রথম উইকেট হারায় প্রাইম ব্যাংক। এরপর ওয়ালটনের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের স্পিন জাঁদুতে দলের অন্যরাও তেমন সুবিধা করতে পারেনি।  জিয়াউর রহমান সর্বোচ্চ ৪৫ রান করেন। এছাড়া তৈবুর পারভেজ ২৩ ও সোহাগ গাজী ২৩ রান করেন।

মাহমুদউল্লাহ রিয়াদ দ্বিতীয় ইনিংসে ৯৬ রানে পাঁচ উইকেট শিকার করেন। এছাড়া ইলিয়াস সানী নেন তিনটি উইকেট।

সংক্ষিপ্ত স্কোর: ওয়ালটন সেন্ট্রাল জোন প্রথম ইনিংসে ১৬৫/১০। দ্বিতীয় ইনিংসে ৩৭৪/১০। (মার্শাল আইয়্যুব ১২৬ ও শামসুর রহমান ৬৫)। আব্দুর রাজ্জাক ১০৩/৪ উইকেট।

প্রাইম ব্যাংক প্রথম ইনিংসে ২৩০/১০। মিথুন সর্বোচ্চ ৮৮ রান। মাহমুদউল্লাহ রিয়াদ ৯৪/৭। দ্বিতীয় ইনিংসে ২৭২/১০। মুমিনুল হক ৬৭ ও ইমরুল কায়েস ৭৪)। মাহমুদউল্লাহ ৯৬/৫ উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া