adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেকের শাশুড়ির বিষয়ে দুদকের সিদ্ধান্ত সোমবার

image_73327_0ঢাকা: বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে মামলা করার বিষয়ে সোমবার সিদ্ধান্ত নেবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরই ধারাবাহিকতায় কমিশনের নিয়মিত বৈঠকে মামলা দায়েরের বিষয়টি উপস্থাপন করা হবে বলে দুদকের উচ্চ পর্যায়ের এক কর্মকর্তা বাংলামেইলকে নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, সম্পদ বিবরণীর নোটিশ জারির পর কমিশনে নির্দিষ্ট সময়ে সম্পদের হিসাব দাখিল না করার অপরাধে এই মামলা হতে পারে।

অন্যদিকে দুদক চেয়ারম্যান মো. বদিউজ্জামান, কমিশনার কমিশনার (অনুসন্ধান) ড. নাসিরউদ্দীন আহমেদ ও মো. সাহাবুদ্দিন চুপ্পু (তদন্ত) কমিশনের দৈনন্দিন সভায় বিষয়টি উপস্থাপনের অনুমোদন দিয়েছেন।

দুদক সূত্র আরো জানায়, ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুর বরাবর সম্পদ বিবরণী দাখিলের নোটিশ জারি করে দুদক। ওই নোটিশ ইকবাল মান্দ বানুর পক্ষে তার বাড়ির তত্ত্বাবধায়ক জাকির হোসেন গ্রহণ করেন। পরে ওই নোটিশের বিরুদ্ধে হাইকোর্টে রিট পিটিশন (রিট পিটিশন নং-৯৭৮/২০১২) দায়ের করেন ইকবাল মান্দ বানু। রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট বিষয়টি স্থগিত করে দেন।

পরবর্তী সময়ে কমিশনের পক্ষে আপিল বিভাগের চেম্বার জজ বরাবর সিভিল পিটিশন ফর লিভ টু আপিল (আপিল নং-৯৯১/১৩) দায়ের করা হলে হাইকোর্ট বিভাগের রায় স্থগিত করা হয়।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক দুদকের উচ্চ পর্যায়ের এক কর্মকর্তা বাংলামেইলকে বলেন, ‘আমরা এ বিষয়টি রাজনৈতিকভাবে দেখছিনা। সেই সাথে এ বিষয়ে আমাদের উপর কোনো চাপও নেই। যদি চাপ থাকতো তাহলে অনেক আগেই এই বিষয়টি উঠে আসতো।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া