adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

ধর্মের দোহাই দিয়ে সাম্প্রদায়িক সন্ত্রাস চালাচ্ছে মৌলবাদীরা

Tnvonaqun-ot1220140118192419রোডমার্চ বহর (রংপুর) থেকে: ধর্মের দোহাই দিয়ে চিহ্নিত মৌলবাদী গোষ্ঠী সাম্প্রদায়িক সন্ত্রাস চালাচ্ছে উল্লেখ করে তাদের রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

শনিবার বিকেলে রংপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা গণজাগরণ মঞ্চ আয়োজিত এক সমাবেশে এ আহ্বান জানান তিনি।



দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে ডা. ইমরান এইচ সরকার বলেন, জামায়াত-শিবির রাজাকারদের সঙ্গে আত্মীয়তা করবেন না। ১৯৭১ সালে তাদের নানা অপকর্মের কথা তরুণ প্রজন্মের কাছে তুলে ধরুন। যাতে তারা রাজাকারদের ঘৃণার চোখে দেখে।



গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, নির্বাচনের পর দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা, লুটপাট ও নির্যাতন চালিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপপ্রয়াস চালানো হয়েছে। বিশ্বের কাছে দেশকে ছোট করার চেষ্টা করেছে মৌলবাদী গোষ্টি। দেশের বিরুদ্ধে যারা অবস্থান নিয়েছে তাদের প্রত্যাখান করতে হবে। ধর্মের দোহাই দিয়ে দেশে যারা সাম্প্রদায়িক সন্ত্রাস চালাচ্ছে তাদের রুখে দাঁড়াতে হবে। 



ডা. ইমরান এইচ সরকার বলেন, দেশ থেকে সাম্প্রদায়িক সন্ত্রাস চিরতরে নির্মূল করতে হবে। এদেশে জামায়াত-শিবির রাজাকারদের কোনো স্থান নেই। তাদের নির্মূল না হওয়া পর্যন্ত আমরা তরুণরা ঘরে ফিরবো না। এদেশকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিয়ে যেতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে রাজনীতি করতে হবে। কিন্তু মুক্তিযুদ্ধবিরোধী শক্তি আজ মাথা চাড়া দিয়ে উঠেছে। তাই সরকারের উচিত অবিলম্বে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ করা। 



তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদে দাঁড়িয়ে জামায়াত-শিবিরের নিষিদ্ধের কথা বলেছিলেন। কিন্তু এখনও তাদের রাজনীতি নিষিদ্ধ করা হয়নি। 



সব যুদ্ধাপরাধীর ফাঁসি না হওয়া পর্যন্ত এবং জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ না করা পর্যন্ত তরুণ প্রজন্মের এ আন্দোলন চলবে বলেও জানিয়ে দেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র।



তিনি বলেন, বারবার সংখ্যালঘুদের ওপর হামলা হচ্ছে। এর আগেও সংখ্যালঘুদের উপর হামলা হয়েছে। কিন্তু তাদের কোনো বিচার হয়নি। বিচার না হওয়ার কারণে, তারা আবারও হামলা চালাতে সাহস পাচ্ছে।



সংখ্যালঘুদের উপর যারা হামলা করেছে দ্রুত বিচার ট্রাইব্যুনালে তাদের বিচার কর‍ারও দাবি জানান ডা. ইমরান এইচ সরকার।



সমাবেশে সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোছাদ্দেক হোসেন বাবলু। বক্তব্য রাখেন গণজাগরণ মঞ্চের কর্মী ও ছাত্র ইউনিয়নের সমাজ কল্যাণ সম্পাদক লাকী আক্তার, মাহমুদুর রহমান, আবুল কালাম আজাদ, মঞ্জুর রহমান মিন্টু, সামছুল ইসলাম, মাহমুদুল হক, ডা. সৈয়দ মামুনুর রহমান, বিপ্লব প্রসাদ প্রমুখ।



সমাবেশ শেষে গণজাগরণ মঞ্চের রোডমার্চ বহর ঠাকুরগাঁওয়ের উদ্দেশ্যে রংপুর ত্যাগ করে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া