adv
১০ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৬শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

জাগরণ মঞ্চের ঢাকা-ঠাকুরগাঁও রোডর্মাচ শুরু

image_72968_0 (1)ঢাকা: ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে ও সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতরিোধে গণজাগরণ মঞ্চরে ঢাকা ঠাকুরগাঁও অভিমুখে রোডর্মাচ শুরু হয়েছে। তাদের এ রোডমার্চ চলবে ৩ দিন।

শুক্রবার সকাল সকাল ১০টা থেকে এ যাত্রা শুরু হয়। এর আগে সকাল ৭টা থেকে শাহবাগে গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা আসতে শুরু করেন।

রোডমার্চ সর্ম্পকে ইমরান বলেন, ‘গত ১০ ও ১১ জানুয়ারি যশোরের প্রথম রোডমার্চের পরেও পরিস্থিতি উন্নতি না হওয়ায় সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধে জনসচেতনা তৈরি, আক্রান্তদের প্রতি সহমর্মিতা প্রকাশ ও সহযোগিতা করার জন্য ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি তিন দিনব্যাপী ঢাকা থেকে ঠাকুরগাঁও অভিমুখী দ্বিতীয় রোডমার্চের ডাক দিয়েছিল গণজাগরণ মঞ্চ।’

তিনি আরও বলেন, ‘এই রোডমার্চের যাত্রাপথে দেশের অনেকগুলো আক্রান্ত এলাকা পরিদর্শন করবে। জেলায়-জেলায় সাধারণ মানুষকে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করবো। আক্রান্তদের প্রতি আমাদের সহমর্মিতা ও সহযোগিতা প্রদান করব।’

এসময় তিনি সংবাদ সম্মেলনে রোডমার্চের বিস্তারিত কর্মসূচি তুলে ধরেন। কর্মসূচির মধ্যে রয়েছে-১৭ জানুয়ারি সকাল ৭টায় শাহবাগে জমায়েত, সেখান থেকে যাত্রা শুরু করে পথি মধ্যে আশুলিয়ার ফ্যান্টাসি কিংডমের সামনে পথসভা, কালিয়াকৈর চান্দ্রা তিন মাথাতে পথসভা, মির্জাপুরের পাকুল্লা জামুর্কি স্টেশনে পথসভা, টাঙ্গাইল দ্বিতীয় বাইপাসে (রাবনা) পথসভা, এলেঙ্গা কালিহাতি বাসস্ট্যান্ডে পথসভা, সিরাজগঞ্জ বাজার স্টেশনে জনসমাবেশ, চান্দাইকোনা (রায়গঞ্জ) পাবনা বাজারে পথসভা, শেরপুর বাসস্ট্যান্ডে পথসভা এবং বগুড়া সাতমাথায় জনসমাবেশ করে প্রথম দিনের রোডমার্চের মুলতবি।

পরের দিন ১৮ জানুয়ারি সকাল সাড়ে ৭টায় দ্বিতীয় দিনের রোডমার্চ শুরু হবে। শুরু হয়ে সকাল ৯টায় গোবিন্দগঞ্জ পথসভা, সকাল ১০টায় পলাশবাড়ি মোড়ে পথসভা আক্রান্ত স্থান পরিদর্শন ও ত্রাণ বিতরণ, সকাল ১১টায় পীরগঞ্জ ডাকবাংলা মাঠে পথসভা, দুপুর ১২টায় মিঠাপুকুর শাপলা চত্ত্বরে পথসভা,দুপুর ২টায় রংপুর পাবলিক লাইব্রেরির সামনে জনসমাবেশ, দুপুর ৩টায় তারাগঞ্জ বাসস্ট্যান্ড পথসভা,বিকাল সাড়ে ৩টায় সৈয়দপুর জিআরপি রোডে পথসভা, বিকাল ৪টায় কর্ণিয়ায় আক্রান্ত এলাকা পরিদর্শন ও পথসভা, বিকাল ৫টায় দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গনে জনসমাবেশ, সন্ধ্যা ৬টায় বীরগঞ্জ বাসস্ট্যান্ডে পথসভা। পরে ঠাকুরগাঁও পৌছে দ্বিতীয় দিনের জন্য রোডমার্চ মুলতবি।

১৯ জানুয়ারি তৃতীয় দিনের রোডমার্চ শুরু হবে সকাল ৮টায়। এসময় গড়িয়ার উদ্দেশ্যে যাত্রা করা হবে। সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত গড়িয়া এলাকার আক্রান্ত এলাকা পরিদর্শন, আক্রান্ত মানুষদের সঙ্গে মতবিনিময় ও সহমর্মিতা জ্ঞাপন, সাম্প্রদায়িক সন্ত্রাস রোধে ধর্মবর্ণ নির্বিশেষে স্থানীয় জনসাধারণকে উদ্বুদ্ধকরণ, দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ ও সমাবেশ। সর্বশেষ দুপুর আড়াইটায় ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করা হবে।

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া