adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দেশ ও ধর্মকে বিপদে ফেলার ষড়যন্ত্রে জামায়াতিরা: ইনু

image_64007_0ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, বাংলাদেশে ইসলাম ধর্ম কখনই বিপদে ছিল না, আজও নেই। তবে দেশ ও ধর্মকে বিপদে ফেলতে নানাভাবে ষড়যন্ত্র করে চলেছে জঙ্গিবাদী জামায়াতিরা।

তিনি বলেন, জামায়াত-শিবির জনগণের জন্য নয়, নিজ স্বার্থ হাসিলের উদ্দেশ্যে ধর্মকে ফেরি করে বিক্রি করছে। ধর্মের দোহাই দিয়ে মানুষ হত্যা করে চলেছে। তারা দেশ, জাতি, ধর্ম ও মানবতার শত্র“। মুক্তিযুদ্ধের চেতনায় দেশ ও ধর্মকে রক্ষায় তাদের বিরুদ্ধে ঐক্যের ঝান্ডা তুলে ধরতে হবে।

মঙ্গলবা ‘পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী সা.-এর তাৎপর্য শীর্ষক আলোচনা ও জশনে জুলুস’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিএমএ মিলনায়তনে বাংলাদেশ মাইজভান্ডারী ফোরাম আয়োজিত এ সভায় প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ তরিকত ফেডারেশনের (বিটিএফ) চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি। সভাপতিত্ব করেন আয়োজক সংগঠন বাংলাদেশ মাইজভান্ডারী ফোরামের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারী। আরো বক্তৃতা করেন ফোরামের উপদেষ্টা সৈয়দ আফতাবুল বশর মাইজভান্ডারী, তরিকত ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ফারুকী প্রমুখ।

মন্ত্রী বলেন, “আমাদের প্রিয়নবী হযরত মুহম্মদ (সা.) কখনো আগ বাড়িয়ে যুদ্ধ করেননি। কিন্তু ধর্ম প্রচারের সময় যারা নবীর ওপর যুদ্ধ চাপিয়ে দিয়েছিল, আত্মরক্ষার্থে সেসব যুদ্ধে নবী কখনই নারী, শিশু, পশু, ফলবতী গাছের ওপর হাত দেননি। অন্য ধর্মের উপাসনালয় ভাঙ্গেননি। এমনকি কোনো পুরোহিত বা ফাদারকে হত্যা করেননি। কারণ ইসলাম ধর্ম এসব সমর্থন করে না বলেই তিনি তা করেননি।

কিন্তু আজ ধর্মের দোহাই দিয়ে বিএনপি ও জামায়াত-শিবির পেট্রলবোমা মেরে নিরীহ মানুষসহ নারী-শিশুদের আগুনে পুড়িয়ে মারছে। অন্য ধর্মের অনুসারীদের মন্দির, গির্জা, প্যাগোডা ভাঙ্গচুর ও পুরোহিতদের হত্যা করছে।”

ইনু বলেন, “আমাদের প্রিয়নবীর ‘মদিনা সনদ’ অনুযায়ী ইসলাম তো এসব সমর্থন করে না। তাহলে জামায়াত-শিবির ও হেফাজত কোন ইসলামের অনুসারী- যে তারা এসব সহিংস কাজ করে চলেছে?”

তথ্যমন্ত্রী ধর্ম ব্যবসায়ী জামায়াতীদের এ সহিংসতা বন্ধ ও তাদের চিরতরে নিশ্চিহ্নের শপথ গ্রহণের আহ্বান জানান । তিান বলেন, আসুন আমরা নবীর আদর্শ ও ‘মদিনা সনদ’ অনুযায়ী মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ হই

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া