adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বরফে মোড়া প্রকৃতির নৈস্বর্গিকতা

image_63780_0বেইজিং: ঝর্ণার জল থেকে শুরু করে গাছের পাতা। কোনো কিছুই এখানে নড়ে না। প্রকৃতি যেন একেবারে স্তব্ধ। আর সেই স্তব্ধতার নৈস্বর্গিক অনুভুতি উপলব্ধি করতে, প্রতি বছর দক্ষিণ পশ্চিম চিনের সিচুয়ান প্রদেশে হাজির হন দেশ বিদেশের পর্যটকরা। কারণ জিউঝাইগৌ উপত্যকায় শুরু হয়েছে বরফ উত্সব। চলবে ৩১ মার্চ পর্যন্ত।

চলতি বছর আমেরিকার তাপমাত্রা নেমে গিয়েছিল হিমাঙ্কের প্রায় ৫০ ডিগ্রি নিচে। ফলে ঠাণ্ডায় জমে গিয়েছিল নায়গ্রা জলপ্রপাত। বিশ্ববাসীর কাছে সেই দৃশ্য বিরল হলেও দক্ষিণ-পশ্চিম চিনের সিচুয়ান প্রদেশের বাসিন্দারা কিন্তু এমন দৃশ্য দেখার সাক্ষী থাকেন প্রতি বছর। কারণ প্রতিবছর জিউঝাইগৌ উপত্যকার তাপমাত্রাও নেমে যায় হিমাঙ্কের অনেক নিচে। তাই সেখানকার ঝর্ণাগুলিও জমে বরফ হয়ে যায়।

গাছ, বাড়ি, ছোট ছোট টিলা…সবকিছুই ঢাকা পড়ে যায় বরফে। দেখলে মনে হয়, গোটা উপত্যকাটাই যেন সাদা চাদরে মোড়া কোনও রূপকথার দেশ। আর নৈস্বর্গিক সেই দৃশ্য দেখতে প্রতি বছর জিউঝাইগৌ উপত্যকায় হাজির হন দেশ-বিদেশের পর্যটকরা। কারণ এসময় সেখানে চলে আন্তর্জাতিক তুষার উৎসব।

আমার মনে হয় কোথাও যদি কোনও রূপকথার দেশ থাকে, তাহলে সেটা হয়ত এরকমই হয়।

আমি নিউ ইয়র্ক থেকে এসেছি। এটাই আমার প্রথমবার। দারুণ লাগছে। মনে হচ্ছে যেন স্বর্গে এসেছি। সবকিছুই কেমন শান্ত, স্তব্ধ।

রোববার থেকে জিউঝাইগৌ উপত্যকায় শুরু হয়েছে আন্তর্জাতিক বরফ উৎসব। ইতিমধ্যেই কয়েক হাজার পর্যটক হাজির হয়েছেন সেখানে। স্থানীয় প্রশাসনের আসা, আগামী দিনে আরো বহু মানুষ আসবেন এখানে। সূত্র: জিনিউজ

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া