adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কে হচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

image_63831_0জাবি: বাংলাদেশের একমাত্র আবাসিক বিশ্ববিদ্যালয় জাহাঙ্গীরনগরের পরবর্তী উপাচার্য কে হচ্ছেন এ নিয়ে নানা ধরনের গুঞ্জন শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন পদত্যাগপত্র জমা দেয়া মাত্রই এই সম্মানজনক পদটিতে বসার জন্য বিশ্বদ্যিালয়ের অনেক শিক্ষকই সরকারের উচ্চমহলের সাথে দৌঁড়ঝাপ শুরু করছেন বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের পদে যারা আসীন হতে চান তারা হলেন বিশ্ববিদ্যালয়ের বর্তমান দুই উপ-উপাচার্য অধ্যাপক এমএ মতিন (শিক্ষা) ও অধ্যাপক আফসার আহমদ (প্রশাসন), সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আমির হোসেন, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ফারজানা ইসলাম ও সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির প্রমুখ।

এদিকে, সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন পদত্যাগপত্র জমা দেয়ায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আফসার আহমদ (প্রশাসন) সবচেয়ে বেশি আনন্দিত হয়েছেন বলে কানাকানি শুরু হয়েছে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে। তিনি এরই মধ্যে সরকারের উচ্চমহলের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছেন বলেও জানা গেছে।

তবে শেষ পর্যন্ত অধ্যাপক আফসার আহমদ সম্মানজনক এই পদটিতে বসতে পারবেন কি না এ নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করছেন। কারণ তার বিরুদ্ধে প্রক্টর থাকাকালীন ধর্ষক মানিককে আশ্রয় দেয়াসহ নানা ধরনের অনিয়মের অভিযোগ রয়েছে।

এদিকে উপাচার্য হওয়ার জন্য বর্তমান উপ-উপাচার্য (শিক্ষা) ও সাবেক ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক এম এ মতিনও সরকারের উচ্চমহলের সাথে যোগাযোগের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন। অনেকর মতে, পরবর্তী উপাচার্য হওয়ার জন্য তিনিই এগিয়ে আছেন।

এদিকে, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক ফারজানা ইসলামও পরবর্তী উপাচার্য হতে পারেন বলে বিশ্ববিদ্যালয়ে গুঞ্জন শুরু হয়েছে

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া