adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোট দিতে পারছেন না ভিভিআইপিরা!

Ivc-ot20140104180320ঢাকা: দশম জাতীয় সংসদ নির্বাচনে নানা কারণে ভোট দিতে পারছেন না ভিভিআইপিরা (ভেরি ভেরি ইমপর্ট্যান্ট পারসন)। এদের মধ্যে আছেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধী দলীয় নেত্রী ও জাতীয় পার্টির চেয়ারম্যানসহ অন্যসব ভিআইপি।

জানা গেছে, রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ কিশোরগঞ্জ-৪ আসনের ভোটার। রাষ্ট্রপতির পুত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক এই আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় রাষ্ট্রপতি দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিতে পারছেন না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নগরীর ধানমণ্ডির ভোটার। এই এলাকা ঢাকা-১০ আসনের অন্তর্ভুক্ত। এ আসন থেকে শেখ ফজলে নূর তাপস বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ভোট দিতে পারছেন না।

এছাড়া এরই মধে বিরোধীদলীয় নেত্রী বেগম খালেদা জিয়া দশম জাতীয় সংসদ নির্বাচনের পুন:তফসিল ঘোষণা ও নির্বাচন বয়কটের ঘোষণা দেওয়ায় এবার তিনিও ভোট দেওয়া থেকে নিজেকে বিরত রাখছেন।

এছাড়া জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আটক, নাকি এর পুরোটাই নাটক এই নিয়ে নানা ধরনের গুঞ্জন ছড়িয়ে পড়েছে। তিনি বারবার নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন। জাতীয় পার্টির এক অংশ বলছে, এরশাদ আটক আছেন এবং সরকার বলছে তিনি চিকিৎসাধীন আছেন। 

তবে সূত্র জানায়, এবার তিনিও ভোট দিচ্ছেন না।

সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীও দশম জাতীয় সংসদ নির্বাচন বয়কট করেছেন। এছাড়া সাবেক প্রধানমন্ত্রী কাজী জাফর আহমদও এই নির্বাচন বয়কট করেছেন।  

সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এ টি এম শামসুল হুদার নির্বাচনী এলাকার প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। ফলে তিনিও ভোট দিতে পারছেন না।

উল্লেখ্য, ৩০০ আসনের মধ্যে ব্যালটে ভোট হবে ১৪৭টি আসনে। ১৪৭টি আসনে মোট ভোটার সংখ্যা ৪ কোটি ৩৯ লাখ ৩৮ হাজার ৯৩৮ জন। প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ৩৯০ জন। মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১৮ হাজার ২০৮টি এবং ভোটকক্ষের সংখ্যা ৯১ হাজার ২১৩টি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া