adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বাকৃবিতে ‘মানব’র পথচলা শুরু

image_62365_0ঢাকা: ‘বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) তে থাকবে না মাদক’ এই শ্লোগানকে সামনে রেখে ক্যাম্পাসকে মাদকমুক্ত করে গড়ার প্রত্যয় নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে মাদক বিরোধী সংগঠন ‘মানব’।

শুক্রবার বিকেলে বাকৃবি’র সাংবাদিক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ করে সংগঠনটি। সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের একমাত্র মাদকমুক্ত মাদক বিরোদ্ধী সংগঠন।

প্রাথমিকভাবে সংগঠনের কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার জন্য গ্রামীণ সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ওয়াকিলুর রহমানকে প্রধান করে ১৯ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

পরে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সংগঠনটির উদ্বোধনী অনুষ্ঠিত হয়। গ্রামীণ সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ওয়াকিলুর রহমানের সভাপতিত্বে  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল হক। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. সুলতান উদ্দীন ভূঞা, প্রক্টর প্রফেসর ড. মো. শহিদুর রহমান খান।

 

ড. মো. সুলতান উদ্দীন ভূঞা বলেন, “মাদকসেবী এবং মাদক যোগাদাতা পরিবার, সমাজ ও দেশের শত্রু। একজন মাদকসেবীই একটা পরিবারের সব আশা প্রত্যাশাকে ধ্বংস করে দেয়ার জন্য যথেষ্ট।”

আবাসিক হলগুলোতে যাতে মাদক প্রবেশ করতে না পারে সে ব্যাপারে হলের প্রশাসনকে যথাযথভাবে দায়িক্ত পালনের জন্য আহ্বান জানান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, “মাদকের বিরোদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদক প্রতিকারের চেয়ে প্রতিরোধ করাই উত্তম।”

এসময় তিনি ঐশি’র ঘটনা উল্লেখ্য করে বলেন, “এমন ঘটনা পতিকারে মাদকে না বলার কোন বিকল্প হতে পারে না।”

পরে উপাচর্য কেক কেটে  আনুষ্ঠানিকভাবে  মানবের পথচলা শুরু করেন। এসময় সংগঠনটির পক্ষ থেকে একটি র্যা লি বের করে বিভিন্ন অনুষদের ভবনগুলোর দেয়ালে মাদক বিরোধী সচেতনতামূলক পোস্টার লাগানো হয়

জয় পরাজয় আরো খবর

Leave a Reply

Your email address will not be published.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া