adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংঘর্ষে আহত ২০, অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর

image_70490_0নারায়ণগঞ্জ: রূপগঞ্জে শ্রমিক নিহতের গুজবে শ্রমিক-পুলিশ সংঘর্ষ হয়েছে। এতে শ্রমিক, পথচারী, সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন।এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করেছে বলে জানা গেছে।পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল, রাবারবুলেট ও গুলি ছুড়েছে নিক্ষেপ করে।বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বরপা, আড়িয়াব, মৈকুলী ও রূপসী এলাকায় থেমে থেমে কয়েক দফা এ সংঘর্ষ চলে।প্রত্যক্ষদর্শী ও শ্রমিকরা জানান, সকাল সাড়ে ৭টার দিকে ডেমরা থেকে রূপগঞ্জের বরপা এলাকার অন্তিম নিটিং কারখানার শ্রমিকরা বাসযোগে (মৌলভীবাজার-জ-০৫ ০০১০) কারখানায় যাচ্ছিলেন।  পথে মইকুলী নামক স্থানে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ১০ শ্রমিক আহত হন। আহতরা সবাই অন্তিম নিটিংয়ের শ্রমিক।এ সময় শ্রমিক নিহতের গুজব ছড়িয়ে পড়লে অন্তিম নিটিং অ্যান্ড ডায়িং কারখানার শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নেয়। পরে উত্তেজিত শ্রমিকরা সড়কে চলাচলরত প্রায় অর্ধশতাধিক যানবাহন ভাঙচুর করে। এতে সড়কের উভয়পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে আন্দোলনে যোগ না দেয়ায় উত্তেজিত শ্রমিকরা রূপসী এলাকার সিকদার অ্যাপারেলস, বি.ব্রাদার্স পোশাক কারখানাসহ বেশকয়েকটি শিল্প-কারখানায় ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুর চালায়।
এক পর্যায়ে উত্তেজিত শ্রমিকরা অলটেক্স পোশাক কারখানার ভেতরে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর করে। এসময় অলটেক্স পোশাক কারখানার শ্রমিকরাও আন্দোলনরত শ্রমিকদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে।
পরে পুলিশ, অলট্ক্সে শ্রমিক ও আন্দোলনরত শ্রমিকদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় সংঘর্ষে  শ্রমিক, পথচারী, সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হন। এক পর্যায়ে পুলিশ বেশ কয়েক রাউন্ড টিয়ারশেল, রাবারবুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান মিয়া বাংলামেইলকে জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঢাকা-সিলেট মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।
নারায়ণগঞ্জ শিল্প পুলিশের পুলিশ সুপার মাসুদ বাংলামেইলকে জানান, সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে অলটেক্স ও অন্তিম গার্মেন্টের শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়কে নেমে বিক্ষোভ করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এদিকে  এ ঘটনায় অন্তিম কারখানার শ্রমিকদের ১ দিনের ছুটি দেয়া হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া